• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জামদানী খাতের উন্নয়নে শাহজালাল ব্যাংক


বিশেষ প্রতিনিধি অক্টোবর ৫, ২০১৬, ০৫:৪৬ পিএম
জামদানী খাতের উন্নয়নে শাহজালাল ব্যাংক

এবার জামদানী খাতের উন্নয়নে কাজ শুরু করেছে শাহজালাল ইসলামী ব্যাংক। তাঁতীদের স্বল্প সুদ ও সহজ কিস্তিতে ঋণ বিতরণের মাধ্যমে জামদানীর পাশে দাঁড়িয়েছে ব্যাংকটি। 

ব্যাংকটির ব্যবস্থাপনা ও পরিচালনা পর্ষদ মনে করে, তাঁতীদের স্বল্প সুদ ও সহজ কিস্তিতে ঋণ দিলে তারা জামদানী উৎপাদনে অধিক মনোযোগী হবে, আর তাতেই এ রুগ্ন শিল্প টিকে থাকবে।

সম্প্রতি দিঘীবরাব, তারাব, রুপগঞ্জ ও নারায়ণগঞ্জের তাঁতীদের মধ্যে প্রকাশ্যে বিনিয়োগ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে শাহজালাল ইসলামী ব্যাংকের সারুলিয়া শাখা। 

বিনিয়োগ বিতরণ অনুষ্ঠানে শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেডের (এসজেআইবিএল) উপ-ব্যবস্থাপনা পরিচালক এম. আখতার হোসেন-এর সভাপতিত্বে বাংলাদেশ ব্যাংকের এসএমই এন্ড স্পেশাল প্রোগ্রামস্ বিভাগের মহাব্যবস্থাপক স্বপন কুমার রায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিনিয়োগ গ্রহিতাদের মধ্যে বিনিয়োগ সুবিধা প্রদান করেন। 

শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড-এর সারুলিয়া শাখা উক্ত বিনিয়োগ এসএমই উদ্যোক্তাদের মধ্যে ঊষা ফাউন্ডেশনের মাধ্যমে প্রদান করবে। 

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বাংলাদেশ ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক এস এম মহসিন হোসেন, শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড-এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও হেড অব এসএমই মোহাম্মদ আশফাকুল হক, শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড-এর সারুলিয়া শাখার ব্যবস্থাপক শেখ আজমুল ইসলাম এবং ঊষা ফাউন্ডেশন এর নির্বাহী পরিচালক তাজুল ইসলাম উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!