• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

জামালপুরের পার্থশী ইউনিয়ন পরিষদ নির্বাচন বাধা নেই


জামালপুর প্রতিনিধি এপ্রিল ২৬, ২০১৭, ০৯:২৫ এএম
জামালপুরের পার্থশী ইউনিয়ন পরিষদ নির্বাচন বাধা নেই

ঢাকা: সীমানা ও ভোটার তালিকা হালনাগাদ-সংক্রান্ত জটিলতায় জামালপুরের ইসলামপুর উপজেলার পার্থশী ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত করেছেন চেম্বার আদালত।

এ আদেশের ফলে পার্থশী ইউনিয়ন পরিষদ নির্বাচনে কোন আইনী বাঁধা নেই বলে জানিয়েছেন আবেদনকারীর আইনজীবী।

এক আবেদনের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (২৫ এপ্রিল) বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর চেম্বার আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করে দেন।

সীমানা ও ভোটার তালিকা হালনাগাদ-সংক্রান্ত জটিলতার অভিযোগ এনে ওই ইউনিয়ন পরিষদের বর্তমান মেম্বার (সদস্য) দেলেরা বেগম হাইকোর্টে আবেদন করলে নির্বাচন স্থগিত করে গত ১৩ এপ্রিল  আদেশ দেয় হাইকোর্ট। হাইকোর্টের এ রায়ের বিরুদ্ধে গত ১৮ এপ্রিল স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মুক্তিযোদ্ধা মো. নুরুজ্জামান সরকার আপিল আবেদন করেন।

আজ চেম্বার আদালতে আপিল শুনানি শেষে হাইকোর্টের আদেশ স্থগিত করে আদেশ দেন। আবেদনের পক্ষে শুনানি করেন মো. হেলাল উদ্দিন মোল্লা।

পরে তিনি জানান, গত ১৬ এপ্রিল জামালপুরের ইসলামপুর উপজেলার পার্থশী ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু গত ১৩ এপ্রিল আবেদনের প্রেক্ষিতে হাইকোর্ট সেটি স্থগিত করে দেন। হাইকোর্টের ওই আদেশের বিরুদ্ধে আপিল করলে আজ চেম্বার আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করে দেন। ফলে এখন ওই ইউনিয়ন পরিষদের নির্বাচনে আপতত আইনগত কোন বাঁধা নেই।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, জামালপুরের ইসলামপুর উপজেলার পার্থশী ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনের জন্য ১৬ এপ্রিল ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করে গত ৮ মার্চ তফসিল ঘোষণা করেছিল নির্বাচন কমিশন।

সূদীর্ঘ ১৬ বছর পর পার্থশী ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছিল। নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন, সংরক্ষিত নারী আসনে সাতজন, সাধারণ সদস্যপদে ৪৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছিলেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!