• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

‘জামায়াত-শিবিরের ষড়যন্ত্রে লিটন হত্যা’


স্টাফ করেসপন্ডেন্ট জানুয়ারি ১, ২০১৭, ০৫:৩১ পিএম
‘জামায়াত-শিবিরের ষড়যন্ত্রে লিটন হত্যা’

রংপুর: জামায়াত-শিবির ষড়যন্ত্র করেই এমপি লিটনকে হত্যা করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির। তিনি বলেছেন, ‘অনেক দিন থেকেই লিটনকে হত্যার ষড়যন্ত্র করছিল জামায়াত-শিবির। অবশেষে তার শেষ রক্ষা হলো না।’

রোববার (১ জানুয়ারি) সকাল সাড়ে ৯টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে এমপি লিটনের মরদেহ দেখতে এসে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীর নির্দেশনার প্রসঙ্গ উল্লেখ করে নানক বলেন, ‘শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন, হত্যাকারীরা কোনোভাবেই রেহাই পাবে না।’ হত্যাকারীদের স্বাধীনতা বিরোধীচক্র হিসেবে আখ্যায়িত করে জাহাঙ্গীর কবির নানক বলেন, ‘সারাবিশ্বে যেভাবে জঙ্গি উত্থান হয়েছে সে তুলনায় বাংলাদেশে জঙ্গিরা সুবিধা করতে পারেনি। তারা যতই ষড়যন্ত্র করুক এ দেশ থেকে তাদের নির্মূল করা হবে।’

এমপি লিটন হত্যার পর অন্যদের নিরাপত্তার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নানক বলেন, ‘এ ধরণের কোনো নিরাপত্তাহীনতা বা হুমকি নেই।’

পরে নানক সাংবাদিকদের জানান, আগামীকাল সোমবার ( ২ জানুয়ারি) সকাল ১০টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় দ্বিতীয় জানাজা শেষে তার মরদেহ গ্রামের বাড়ি সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গায় নেয়া হবে। সেখানে ওইদিন বাদ আসর তৃতীয় জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিয়ার রহমান জানান, এমপি লিটনকে গুলি করে হত্যার ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে তিনজনকে আটক করা হয়েছে। তবে কারা এ হত্যাকাণ্ড ঘটিয়েছেন তাদের শনাক্ত করতে পুলিশের কয়েকটি টিম অভিযান চালাচ্ছে।

প্রসঙ্গত, শনিবার (৩১ ডিসেম্বর) সন্ধ্যা পৌনে ৬টার দিকে সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের সাহাবাজ গ্রামের নিজ বাড়িতে গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের এমপি মনজুরুল ইসলাম লিটনকে গুলি করে দুর্বৃত্তরা। রাত সাড়ে ৭টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। রোববার ( ১ জানুয়ারি) দুপুর পৌনে একটায় রংপুর পুলিশ লাইন্স স্কুল মাঠে মরহুমের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। পরে মরদেহ হেলিকপ্টারে করে ঢাকার পথে নেয়া হয়।

জানাজায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক এমপিসহ রংপুর জেলা ও মহানগরের এবং গাইবান্ধা জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা অংশ নেন। এসময় প্রশাসনের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এমএন

Wordbridge School
Link copied!