• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

জামায়াতের ডাকা হরতালের প্রভাব পড়েনি মুন্সীগঞ্জে


মুন্সীগঞ্জ প্রতিনিধি অক্টোবর ১২, ২০১৭, ১১:৪৩ এএম
জামায়াতের ডাকা হরতালের প্রভাব পড়েনি মুন্সীগঞ্জে

মুন্সীগঞ্জ: জামায়াতের আমির মকবুল আহমাদসহ কেন্দ্রীয় নেতাকর্মীদের গ্রেপ্তার ও রিমান্ডে নেওয়ার প্রতিবাদে দলটির ডাকা হরতাল চলছে। তবে মুন্সীগঞ্জে হরতালের কোনো প্রভাব চোখে পড়েনি জনসাধারণের মাঝে। ভোর থেকেই তাদের কোনো কর্মসূচি চোখে পড়েনি ৬টি উপজেলায়। তবে হরতাল প্রতিহত করতে বৃহস্পতিবার সকাল থেকেই যুবলীগের কর্মীরা সদর উপজেলার প্রধান কয়েকটি পয়েন্ট এবং গজারিয়ার ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক, লৌহজংয়ের ঢাকা-মাওয়া মহাসড়কে অবস্থান করছেন।

অন্যদিনের মতোই যানবাহন চলাচল করছে। দূরপাল্লার বাসগুলো নির্দিষ্ট সময়ের মধ্যে ছাড়লেও দুর্ঘটনা এড়াতে সীমিত আকারে চলছে। প্রভাব পড়েনি মুন্সীগঞ্জ থেকে ঢাকার সদরঘাট এবং নারায়ণগঞ্জগামী যাত্রীবাহী নৌযানগুলোতে।

মুন্সীগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগির হোসাইন জানান, জামায়াতের ডাকা হরতালকে কেন্দ্র করে বিভিন্ন পয়েন্টে সকাল থেকে বাড়তি পুলিশ সদস্য দায়িত্ব পালন করতে দেখা গেছে। তবে কোথাও কোনো মিছিল-সমাবেশের খবর পাওয়া যায়নি। আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ কাজ করছে বলে জানান তিনি।

মুন্সীগঞ্জ জেলা যুবলীগের সভাপতি আক্তারুজ্জামান রাজীব জানান, ভোর থেকেই হরতাল প্রতিহত করতে মাঠে অবস্থান করছি। সদরের উপজেলার কয়েকটি পয়েন্টে এবং ঢাকা-চট্টগ্রাম মহাসড়কেও রয়েছে আমাদের উপস্থিতি। যেকোনো ধরনের বিশৃঙ্খলা এড়াতে পুলিশের পাশাপাশি আমরাও সহায়তা করতে প্রস্তুত আছি। হরতাল দিয়ে যাতে সাধারণ মানুষের কোনোরকম ক্ষতি করতে না পারে তার জন্য আমাদের কঠোর অবস্থান বলে জানান তিনি।

দিঘিরপাড় বাস সার্ভিসের ম্যানেজিং ডিরেক্টর নূর হোসেন বেপারী জানান, ভোর থেকেই বাসগুলো যাত্রী নিয়ে গন্তব্যস্থলে যাচ্ছে। এখন পর্যন্ত বাস চলাচলে বিঘ্ন ঘটেনি। তবে যাত্রীদের নিরাপত্তা এবং দুর্ঘটনা এড়াতে সীমিত আকারে চলছে বলে জানান তিনি।

শিমুলিয়াঘাট ঢাকা-মাওয়া বাস সার্ভিস সূত্রে জানান যায়, সকালে থেকেই যাত্রীর নির্দিষ্ট সময়ের মধ্যেই গন্তব্যে পৌঁছাতে পারবে। সকাল থেকেই ঘাট থেকে যাত্রীরা বাসে করে যাতায়াত করছে। ভোর থেকে সকাল সাড়ে ৯ পর্যন্ত চলাচলকারী কোন বাসে বিঘ্ন ঘটেনি। যাত্রীদের নিরাপত্তা এবং দুর্ঘটনা এড়াতে কয়েকটি পয়েন্টে আইন-শৃঙ্খলা বাহিনীর শক্ত অবস্থানের কারনে অন্যান্য দিনের মতোই চলছে বলে জানা গেছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!