• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

জামায়াতের নেতৃত্বে বহাল দণ্ডপ্রাপ্ত তিন যুদ্ধাপরাধী!


বিশেষ প্রতিনিধি আগস্ট ৩, ২০১৭, ০১:৫৫ পিএম
জামায়াতের নেতৃত্বে বহাল দণ্ডপ্রাপ্ত তিন যুদ্ধাপরাধী!

ঢাকা: যুদ্ধাপরাধ ও মানবতাবিরোধী অপরাধে দণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর তিন নেতাসহ চারজনকে দলটির নতুন কার্যনির্বাহী কমিটির গুরুত্বপূর্ণ পদে বহাল রাখা হয়েছে। গত মাসে জামায়াতের কার্যনির্বাহী কমিটিতে এ চার নেতাকে তাদের আগের পদে বহাল রাখার সিদ্ধান্ত হয়।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত এটিএম আজহারুল ইসলামকে সহকারী সেক্রেটারি জেনারেল, মাওলানা আবদুস সোবহানকে নায়েবে আমীর ও আমৃত্যু দণ্ডপ্রাপ্ত দেলাওয়ার হোসাইন সাঈদীকে সিনিয়র নায়েবে আমীর পদে বহাল রাখা হয়েছে। আর সহকারী সেক্রেটারি জেনারেল পদে বহাল রাখা হয়েছে পলাতক ব্যারিস্টার আবদুর রাজ্জাককে।

দলটির একটি ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, গত বছরের ১৭ অক্টোবর জামায়াতের আমীর হিসেবে শপথ নেন মকবুল আহমাদ। এরপর পর্যাক্রমে সেক্রেটারি জেলারেলসহ অন্যান্য পদে নেতা নিয়োগ দেয়া হয়। কিন্তু উল্লিখিত নেতাদের বিষয়ে কোনো সিদ্ধান্ত না দিয়ে কিছু পদ ফাঁকা রাখা হয়।

গত মাসে অনুষ্ঠিত কার্যনির্বাহী কমিটিতে বিষয়টি নিয়ে প্রশ্ন তোলা হয়। এতে সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান ব্যাপক তোপের মুখে পড়ে। যার কারণে চার নেতাকে কমিটিতে বহাল করতে বাধ্য হয়েছে জামায়াতে ইসলামীর শীর্ষ নেতৃত্ব।

সূত্রমতে, গুরুত্বপূর্ণ পদে বহাল হওয়া এ চার নেতাই জামায়াতের মধ্যে বর্তমান আমীর মকবুল আহমাদ ও ডা. শফিকুর রহমান বিরোধী হিসেবে পরিচিত। আবার দলের মধ্যে নেতাকর্মীদের কাছে এ চার নেতা ব্যাপক জনপ্রিয়।

সোনালীনিউজ/জেডআরসি

Wordbridge School
Link copied!