• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

জামিন পেলেন ফারিয়া


আদালত প্রতিবেদক আগস্ট ২৮, ২০১৮, ০৭:৫১ পিএম
জামিন পেলেন ফারিয়া

ঢাকা : নিরাপদ সড়ক দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় ফেসবুকে উসকানিমূলক পোস্ট দিয়ে গুজব ছড়ানোর অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় গ্রেপ্তার ফারিয়া মাহজাবিন জামিন পেয়েছেন।

মঙ্গলবার (২৮ আগস্ট) শুনানি নিয়ে ঢাকা মহানগর হাকিম মো. আমিনুল হক জামিনের এ আদেশ দেন। আদালতে ফারিয়ার পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী জোতির্ময় বড়ুয়া, রিপন কুমার বড়ুয়া, মো. জায়েদুল ইসলাম। আইনজীবী জায়েদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, আদালত পাঁচ হাজার টাকা মুচলেকায় ফারিয়া মাহজাবিনকে জামিন দিয়েছেন।

ফারিয়া মাহজাবিন ঢাকার নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটিতে লেখাপড়া করেছেন। ধানমন্ডিতে নার্ডি বিন কফি হাউজ নামে একটি কফিশপ চালান তিনি। গত ১৬ই আগষ্ট বৃহস্পতিবার রাতে ফারিয়াকে হাজারীবাগ থানাধীন হাজী আফসার উদ্দিন রোডের বাসা থেকে গ্রেপ্তার করে র‌্যাব।

র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ফারিয়া ফেসবুক মেসেঞ্জার ব্যবহার করে ছাত্র আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত ও দীর্ঘায়িত করে আইন-শৃঙ্খলার অবনতি ঘটানোর উদ্দেশ্যে বিভিন্ন রকম উসকানিমূলক মিথ্যা তথ্য সম্বলিত অডিও ক্লিপ ছড়াচ্ছিলেন।

পরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মামলায় তাকে জিজ্ঞাসাবাদের জন্য ১৭ই আগষ্ট তিন দিনের পুলিশ রিমান্ডে পাঠায় ঢাকা মহানগর হাকিম এ কে এম মাইনুদ্দীনের আদালত।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!