• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

জামিন হয়নি রসরাজের, শুনানি ৩ জানুয়ারি


ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ডিসেম্বর ১, ২০১৬, ০৬:২৪ পিএম
জামিন হয়নি রসরাজের, শুনানি ৩ জানুয়ারি

ব্রাহ্মণবাড়িয়া : পবিত্র কাবা শরিফকে ব্যঙ্গ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি ছবি পোষ্ট করার অভিযোগে গ্রেপ্তার হওয়া রসরাজ দাসের জামিন হয়নি। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ মো. ইসমাইল হোসেনের আদালতে রসরাজের জামিনের আবেদন করা হলে বিচারক জামিনের শুনানি ৩ জানুয়ারি নতুন দিন ধার্য্য করেন।

এদিকে নাসিরনগরে হামলার ঘটনায় হওয়া মামলায় প্রথমদফায় গ্রেপ্তার হওয়া দুজনের জামিন হয়েছে। জামিনপ্রাপ্তরা হলো- নাসিরনগরের উজ্জল ও হৃদয়।

রসরাজের আইনজীবি মো. নাসির মিয়া জানান, রসরাজের জামিনের জন্য আগেই বিজ্ঞ আদালতের কাছে আবেদন করা ছিল। এদিন জামিনের বিষয়ে শুনানির জন্য ধার্য থাকে। আমরা রসরাজের জামিনের শুনানিতে অংশগ্রহন করি। আদালত তার বিষয়ে সবকিছু শুনেন এবং ফরেনসিক রিপোর্টের আসা সাপেক্ষে আগামী ৩ জানুয়ারি শুনানির দিন ধার্য্য করেন। আশা করি সেদিন রসরাজের জামিন হবে। কারন ফরেনসিক রিপোর্টে রসরাজের ব্যবহৃত মোবাইল থেকে এই ছবি পোষ্ট করার কোন আলামত পাওয়া যায়নি।

গত ২৮ অক্টোবর সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে রসরাজ দাসের আউডি ব্যবহার করে পবিত্র কাবা শরিফ নিয়ে একটি ব্যঙ্গচিত্র পোস্ট করেন। পরে এলাকাবাসী ওই ছবি ফেসবুকে দেখতে পেয়ে ক্ষিপ্ত হয়ে উঠে। ২৯ অক্টোবর ওই ঘটনায় নাসিরনগর থানার উপপরিদর্শক (এসআই) কাওছার হোসেন বাদী হয়ে তথ্য প্রযুক্তি আইনের ৫৭(২) ধারায় একটি মামলা করেন। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে ৩০ অক্টোবর রসরাজকে আদালতে পাঠায় পুলিশ। 

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!