• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

জার্মান অহংবোধ চুরমার করে দিল নেদারল্যান্ডস


ক্রীড়া ডেস্ক অক্টোবর ১৪, ২০১৮, ০৬:০৩ পিএম
জার্মান অহংবোধ চুরমার করে দিল নেদারল্যান্ডস

ঢাকা : জার্মান অহংবোধ চুরমার করে দিয়েছে নেদারল্যান্ডস। উয়েফা নেশনস লিগে শনিবার ডাচদের কাছে ০-৩ গোলে উড়িয়ে গিয়েছে ফুটবলের পাওয়ার হাউস বলে খ্যাত জার্মানি। কোচ জোয়াকিম লো একটা অস্বস্তির রেকর্ডও গড়েছেন। তাঁর কোচিংয়েই ফুটবল ইতিহাসে প্রথমবার নেদারল্যান্ডসের কাছে তিন গোলের বড় ব্যবধানে হারল জার্মানি।

বিশ্বপকাপ অভিযানে সবাইকে অবাক করে দিয়ে গ্রুপ পর্বেই বিদায় নিয়েছিল জার্মানি। এরপর এখনও অবধি দলটাকে এক সুঁতোয় গাঁথতে পারেননি লো। যার প্রভাব পড়ছে নেশনস লিগের ম্যাচগুলোতে। স্বভাবতই বিশ্বকাপের ব্যর্থতাঁর পর তাঁর চাকরিতে বহাল থাকার সিদ্ধান্ত ঘিরে উঠছে প্রশ্ন। দক্ষিণ কোরিয়ার কাছে বিশ্বকাপে অপ্রত্যাশিত ২ গোলে হার, নেশনস কাপের প্রথম ম্যাচে ফ্রান্সের সঙ্গে গোলশূন্য শেষ করার পর নেশনস কাপের দ্বিতীয় ম্যাচে বড় পরাজয় মেনে নিতে হলো জার্মানিকে। শনিবার জোহান ক্রুয়েফ এরিনায় জার্মানিকে তিন গোলে বিধ্বস্ত করেছে নেদারল্যান্ডস।

গোলের সামনে স্ট্রাইকারদের ব্যর্থতাই এই ম্যাচে ডুবিয়েছে জার্মানিকে। ২৭ মিনিটে পিছিয়ে গিয়েও পুরো ম্যাচে একাধিক সুযোগ নষ্ট করে গেলেন জার্মান ফুটবলাররা। আর বিপক্ষ স্ট্রাইকারদের ব্যর্থতার সুযোগ নিয়ে শেষ দশ মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে নিল নেদারল্যান্ডস।

প্রথমার্ধে মেম্ফিস দিপাই’র গোলে এদিন এগিয়ে যায় নেদারল্যান্ডস। এরপর প্রথমার্ধ এবং দ্বিতীয়ার্ধ জুড়ে সুযোগ নষ্টের খেলায় মাতেন লো’র শীষ্যরা। উল্টো ম্যাচের শেষ দশ মিনিটে ভ্যান জিক ও দিপাই’র দ্বিতীয় গোলে ৩-০ গোলে জয় নিশ্চিত করে ডাচরা।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!