• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জার্মানির বাঁচা-মরার ম্যাচ আজ


ক্রীড়া ডেস্ক জুন ২৩, ২০১৮, ১১:৩৫ এএম
জার্মানির বাঁচা-মরার ম্যাচ আজ

ঢাকা: প্রথম ম্যাচ হেরে গিয়ে অনেকটা ব্যাকফুটে চলে গেছে জার্মানি। এর মধ্যে আবার সুইডেনের বিরুদ্ধে বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে নামার আগে চোট-আতঙ্কও ঢুকে পড়ল জোয়াকিম লো’দের শিবিরে। যে কারণে শনিবারের ম্যাচে অনিশ্চিত হয়ে পড়েছেন সেন্টার-ব্যাক ম্যাটস হুমেলস।

শুক্রবার সংবাদ সম্মেলনে লো জানিয়েছেন, অনুশীলনের সময় চোট পেয়েছেন হুমেলস। চোট গুরুতর না হলেও সুইডেন ম্যাচে সম্ভবত হুমেলসকে নামানোর ঝুঁকি নেবেন না লো।

মেক্সিকোর কাছে হারের পর গতবারের চ্যাম্পিয়নদের বিশ্বকাপে টিকে থাকতে হলে শনিবার জিততেই হবে। কিন্তু হুমলসের চোট নতুন করে চিন্তা বাড়িয়েছে লোর। তিনি বলেছেন, ‘খুব সম্ভবত হুমেলস এই ম্যাচে নামতে পারবে না। ওর ঘাড়ে চোট লেগেছে। শুক্রবার তাই ও অনুশীলন করতে পারেনি। আমাদের হাতে এখনও কিছুটা সময় রয়েছে। দেখতে হবে সুইডেনের বিরুদ্ধে হাওয়ায় বল দখলের লড়াইয়ে পাল্লা দেওয়ার মতো কে রয়েছে দলে। ঠিক এই কারণেই হয়তো হুমেলসকে ম্যাচে নামানোর ঝুঁকি নেওয়া হবে না।’

শনিবার টমাস মুলাররা এমন একটা দলের মুখোমুখি হচ্ছে যারা গত ৪০ বছরে জার্মানিকে হারাতে পারেনি। কিন্তু প্রথম ম্যাচে হারের ধাক্কায় এতটাই বেসামাল জার্মান শিবির যে সুইডেনকেও প্রবল গুরুত্ব দিতে হচ্ছে ২০১৪ বিশ্বকাপ চ্যাম্পিয়নদের। কিন্তু সুইডেন শিবিরেও তিন ফুটবলারের চোট ও অসুস্থতার সমস্যা রয়েছে। যে দল নিয়ে তারা দক্ষিণ কোরিয়াকে এক গোলে হারিয়েছিল, সেই দল নিয়ে সুইডিশদের নামার সম্ভাবনা কম।

লো বলছেন, ‘আমাদের সব চেয়ে বড় দুটো অস্ত্র চনমনে থাকা আর শরীরী ভাষা। মেক্সিকোর বিরুদ্ধে আমরা চেনা জার্মান দলকে দেখতে পাইনি। এই পর্যায়ের ফুটবলে যে রকম খেলা উচিত ছিল সেটাও দেখা যায়নি। বিশ্বকাপ মানেই আবেগ এবং সর্বস্ব উজাড় করে দেওয়া।’ আজ নিশ্চয় সেটাই করতে চাইবে জার্মানরা।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!