• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

জার্মানির বিপক্ষে লড়ে হারলো অস্ট্রেলিয়া


ক্রীড়া ডেস্ক জুন ২০, ২০১৭, ০১:১৭ এএম
জার্মানির বিপক্ষে লড়ে হারলো অস্ট্রেলিয়া

ঢাকা: অস্ট্রেলিয়া বিশ্বচ্যাম্পিয়ন জার্মানিকে চমকেই দিয়েছে। জার্মনির সঙ্গে সমান তালে লড়েছেছে ক্যাঙ্গারুরা। তবুও শেষ রক্ষা হয়নি। কনফেডারেশনস কাপে জয়ে অভিযান শুরু করেছে  জার্মানি। সোমবার ‘বি’ গ্রুপের একমাত্র ম্যাচে অস্ট্রেলিয়াকে ৩-২ গোলে হারিয়েছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা। জার্মানির বিপক্ষে অস্ট্রেলিয়া দারুন লড়াকু মানসিকতার পরিচয় দিয়েছে। যদিও জার্মানরা এই ম্যাচে দ্বিতীয় সারির দল নামিয়েছিল। প্রথমে গোল হজমের পর সমতায় ফিরেছে অস্ট্রেলিয়া। এরপর স্কোর লাইন ৩-১ হওয়া পরও আরেকটি গোল পরিশোধ করে ম্যাচের শেষ পর্যন্ত চাপে রেখেছিল জোয়াকিম লো’র দলকে।

ম্যাচের ৫ মিনিটেই লার্স স্টিনডেলের গোলে লিড পায় জার্মানি। তবে ৪১ মিনিটে আচমকা টমাস রগিচের গোলে সমতায় ফেরে অস্ট্রেলিয়া। তবে জার্মানি এগিয়ে যেতে সময় নেয়নি। তিন মিনিট পরই পেনাল্টি থেকে অধিনায়ক জুলিয়ান ড্যাক্সলার গোল করে স্কোরলাইন ২-১ করেন। এগিয়ে থেকেই বিরতিতে যায় বিশ্বচ্যাম্পিয়নরা।

বিরতি থেকে ফিরে ৪৮ মিনিটে গোটশে গোল করলে ৩-১  ব্যবধানে এগিয়ে যায় জার্মানি। কিন্তু ৫৬ মিনিটে টমি রগিচের গোলে ম্যাচে ফেরার ইঙ্গিত দেয় অস্ট্রেলিয়া। ম্যাচের স্কোর লাইন  তখন ৩-২ । তবে শেষ পর্যন্ত লড়াই করে এই ব্যবধানেই হেরেছে অস্ট্রেলিয়া।কনফেডারেশনস কাপে মঙ্গলবার কোনও খেলা নেই। বুধবার প্রথম ম্যাচে বাংলাদেশ সময় রাত ৯টায় রাশিয়া খেলবে ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগালের বিপক্ষে। দ্বিতীয় ম্যাচে রাত ১২টায় মেক্সিকো খেলবে নিউজিল্যান্ডের বিপক্ষে।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!