• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জাসদের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ৩১, ২০১৭, ০২:১৬ পিএম
জাসদের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

ঢাকা : জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ এর ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ মঙ্গলবার (৩১ অক্টোবর)। ১৯৭২ সালের এই দিনে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে মেজর এম এ জলিল (অব:) এবং আ স ম আব্দুর রব যুগ্ম আহ্বায়ক করে ৭ (সাত) সদস্যের কমিটি ঘোষণার মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাসদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে মঙ্গলবার সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সকাল ১১ টায় ৩৫-৩৬, বঙ্গবন্ধু এভিনিউস্থ শহীদ কর্নেল তাহের মিলনায়তনে শহীদ ও প্রয়াত নেতাদের প্রতি শ্রদ্ধা নিবেদন এবং বিকাল ৪ টায় কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ ও র‌্যালি অনুষ্ঠিত হবে।

এ উপলক্ষে জাসদ সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি গতকাল সোমবার এক বিবৃতিতে দেশবাসী ও জাসদের সর্বস্তরের নেতা-কর্মী-সমর্থক-শুভানুধ্যায়ীদের শুভেচ্ছা জানিয়েছেন। একই সাথে তারা জাসদের প্রতিষ্ঠালগ্ন থেকে যারা জাসদের সংগ্রাম এগিয়ে নিতে জীবন দিয়েছেন, আÍত্যাগ করেছেন, ত্যাগ স্বীকার করেছেন, জেল-জুলুম-নির্যাতনের শিকার হয়েছেন তাদের প্রতি গভীর শ্রদ্ধা জানান।

দীর্ঘ পথ পরিক্রমায় ২০০৮ সালের নির্বাচনে জাসদ ১৪ দলীয় জোটগতভাবে নির্বাচনে অংশগ্রহণ করে ৩টি আসনে বিজয়ী হয়। ২০১২ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাসদ সভাপতি হাসানুল হক ইনুকে সরকারের তথ্য মন্ত্রী হিসাবে নিয়োগ  দেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!