• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

জাহাঙ্গীরনগরের ৪৩ শিক্ষার্থী আদালতে


সাভার প্রতিনিধি মে ২৮, ২০১৭, ০৩:৩৬ পিএম
জাহাঙ্গীরনগরের ৪৩ শিক্ষার্থী আদালতে

সাভার: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৪৩ শিক্ষার্থীকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠিয়েছে আশুলিয়া থানার পুলিশ। তাদের মধ্যে ১২ ছাত্রী রয়েছেন। আজ রোববার (২৮ মে) ভাঙচুরের অভিযোগে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের করা মামলায় ওই শিক্ষার্থীদের আদালতে পাঠানো হয়েছে।

শনিবার রাতে ওই ৪৩ শিক্ষার্থীকে আটক করা হয়েছে জানিয়ে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিনুল কাদির বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দায়ের করা মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে।

গত শুক্রবার সড়ক দুর্ঘটনায় বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে ঢাকা-আরিচা মহাসড়কে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার প্রতিবাদে বিক্ষুব্ধ আন্দোলনকারীরা উপাচার্যের বাসভবনে হামলা চালায়। ওই ঘটনার পরই আন্দোলনকারী শিক্ষার্থীদের মধ্যে ৪৩ জনকে আটক করা হয়। পরে ৪৩ ছাত্রকে গ্রেপ্তার দেখানো হয়।

গত শুক্রবার সাভারের সিঅ্যান্ডবি এলাকায় বাসের ধাক্কায় নিহত হন বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষার্থী নাজমুল হাসান রানা এবং মাইক্রোবায়োলজি বিভাগের শিক্ষার্থী আরাফাত। এ ঘটনায় দুপুরে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Wordbridge School
Link copied!