• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
গাজীপুর সিটি নির্বাচন

জাহাঙ্গীরের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ হাসানের


গাজীপুর প্রতিনিধি মে ২২, ২০১৮, ১২:৫৩ পিএম
জাহাঙ্গীরের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ হাসানের

গাজীপুর : গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচনের ভোটগ্রহণের নতুন তারিখ নির্ধারণের পর এখনো শুরু হয়নি আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা। আগামী ১৮ জুন থেকে তা শুরু হবে। তবে প্রধান প্রতিদ্বদ্বী দুই মেয়র প্রার্থীর মধ্যে আচরণবিধি ভঙ্গের অভিযোগ এবং বাগ্যুদ্ধ শুরু হয়ে গেছে।

সোমবার (২১ মে) আওয়ামী লীগের মেয়র প্রার্থী অ্যাডভোকেট জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ করেছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার। এতে তিনি ‘আচরণবিধি লঙ্ঘনের’ অভিযোগ তুলেছেন।  

জানা গেছে, আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী জাহাঙ্গীর আলম গতকাল দিনব্যাপী মহানগরের টঙ্গীর ৪৬, ৫৪ ও ৫৫ নম্বর ওয়ার্ডে কয়েকটি স্কুলের শিক্ষক, অভিভাবক এবং কারখানার শ্রমিকদের সঙ্গে ঘরোয়া মতবিনিময় করেন। এরপর ৪৬ নম্বর ওয়ার্ডের নোয়াগাঁও উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে ইফতার করেন তিনি। এর আগে সকালে তিনি টঙ্গী পাইলট স্কুল অ্যান্ড গার্লস কলেজে, দুপুরে সাহাজউদ্দিন সরকার স্কুল অ্যান্ড কলেজে এবং বিকালে একই ওয়ার্ডের নোয়াগাঁও উচ্চ বিদ্যালয়ে দলীয় নেতাকর্মী ও পেশাজীবীদের সঙ্গে ঘরোয়া মতবিনিময় করেন।  

মতবিনিময় কালে জাহাঙ্গীর বলেন, শিক্ষকরা আদর্শবান, তাদের শক্তি আদর্শের শক্তি। আদর্শ শিক্ষকরাই পারেন জনগণের কাছে আদর্শ প্রচারের মাধ্যমে একজন আদর্শ মানুষকে যোগ্য নেতৃত্বে প্রতিষ্ঠিত করতে। আমি আপনাদের সহযোগিতা চাই। ভবিষ্যতের জন্য পরিকল্পিতভাবে একটি আধুনিক নগর করতে চাই। গাজীপুরকে একটি ‘গ্রিন সিটি, ক্লিন সিটি’ হিসেবে গড়ে তুলতে চাই। যেখানে সব শ্রেণির মানুষ নাগরিক সুযোগ-সুবিধা নিয়ে সুখে বসবাস করতে পারবে।  

এ সময় অন্যদের মধ্যে টঙ্গী থানা আওয়ামী লীগের সভাপতি এবং টঙ্গী পাইলট স্কুল অ্যান্ড গার্লস কলেজের গভর্নিং কমিটির সভাপতি মো. ফজলুল হক, অধ্যক্ষ মো. আলাউদ্দিন মিয়া, মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. মতিউর রহমান মতি, সাহাজউদ্দিন সরকার উচ্চ বিদ্যালয়ের অধ্যক্ষ মো. দেলোয়ার হোসেন, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাজী ইলিয়াস আহমেদ, টঙ্গী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রজব আলী, টঙ্গী থানা যুবলীগের সভাপতি আ. সাত্তার মোল্লা প্রমুখ উপস্থিত ছিলেন।    

এদিকে ‘আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম সোমবার ৫৪ নম্বর ওয়ার্ডের টঙ্গী পাইলট স্কুল অ্যান্ড গার্লস কলেজে পাঠদান বন্ধ রেখে নির্বাচনী সভা করেন’ উল্লেখ করে রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ করেছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার।

অভিযোগে তিনি দাবি করেন, ‘অভিভাবক সমাবেশ’র নামে আওয়ামী লীগ প্রার্থী এই নির্বাচনী সভার আয়োজন করেন। টঙ্গী পাইলট স্কুল অ্যান্ড গার্লস কলেজে সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ‘অভিভাবক সমাবেশ’, দুপুর সাড়ে ১২টা থেকে প্রায় আড়াইটা পর্যন্ত ‘শিক্ষকদের সঙ্গে মতবিনিময়ের নামে ‘নৌকা’ প্রতীকের নির্বাচনী সভা করা হয়। পরে একইভাবে ৪৭ নম্বর ওয়ার্ডে সাহাজউদ্দিন সরকার স্কুল অ্যান্ড কলেজেও নৌকা প্রতীকের নির্বাচনী সভা করেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম।

এ ছাড়া গত রোববার নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে স্থানীয় সংসদ সদস্যের বাসভবনে মন্ত্রী-এমপিসহ সরকারি সুবিধাভোগী ব্যক্তিরা নৌকা প্রতীকের পক্ষে নির্বাচনী সভা করেন মর্মে সংবাদপত্রে প্রকাশিত খবরের ভিত্তিতে রিটার্নিং অফিসারের কাছে অভিযোগ করা হয়।  

এ বিষয়ে আওয়ামী লীগ প্রার্থী জাহাঙ্গীর আলম বলেন, আমি যেখানে যাই সেখানে অনেক লোক সমাগম ঘটে। স্কুলে যারা ভোটার রয়েছে তাদের নিয়ে ঘরোয়া মতবিনিময় করেছি। হাসান উদ্দিন সরকার যে অভিযোগ করেছেন তা বানোয়াট ও ভিত্তিহীন। তিনি এখন বিএনপির কেন্দ্রীয় নেতাদের ইশারায় নির্বাচন কমিশনকে প্রশ্নবিদ্ধ এবং সুষ্ঠু নির্বাচন যাতে না হয়, সেজন্য এসব কথা বলছেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!