• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

জিতেও শেষ চারের টিকিট পেল না মোহামেডান


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ২৪, ২০১৭, ০৯:৫৫ পিএম
জিতেও শেষ চারের টিকিট পেল না  মোহামেডান

ঢাকা: আগের ম্যাচে নেপালের মানাং মার্সিয়াংদি ক্লাবের সাথে ড্র করেও শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের সেমিফাইনাল নিশ্চিত করেছে স্বাগতিক চট্টগ্রাম আবাহনী। কিন্তু পরের ম্যাচে আফগানিস্তানের শাহিন আসমায়ি এফসিকে ২-১ গোলে হারিয়েও শেষ চারের টিকিট পেল না ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব।

এদিন খেলার ৩২ মিনিটে আসমায়ির সীমানার বা প্রান্ত দিয়ে পাল্টা আক্রমণ করে মোহামেডান। সুশান্ত ত্রিপুরার কাছ থেকে পাস পেয়ে প্রতিপক্ষের কর্নার সীমানা থেকে গড়ানো ক্রস করেন দলীয় অধিনায়ক তৌহিদুল আলম সবুজ। তা থেকে বক্সের ভেতর অনেকটা ফাঁকায় দাঁড়ানো গাম্বিয়ান ফরোয়ার্ড দাউদা সিসে বা পায়ের দর্শনীয় গড়ানো শটে গোল করলে লিড নিয়ে ব্ল্যাক এ্যান্ড হোয়াইটরা (১-০)। ৬৮ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে বা পায়ের উঁচু ও জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করে জালে বল জড়িয়ে দেন আবারও সেই দাউদা সিসে। ব্যবধান দ্বিগুণ করে মোহামেডান (২-০)। ৮৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমান আমিরুদ্দিন শরিফি (১-২)। চলমান আসরে এটা তার চতুর্থ গোল, যা ব্যক্তিগত সর্বোচ্চ।

এছাড়া উভয় দলই গোল করার একাধিক সুযোগ নষ্ট করে। ২ মিনিটে দাউদার থ্রু পাস ধরে বিপক্ষের বক্সে ঢুকে গোলরক্ষককে একা পেয়ে আমিনুর রহমান সজীব যে শটটি নেন, তা গোলরক্ষক ধরে ফেললে হতাশায় পোড়ে সাদা-কালোরা। পরের মিনিটেই সতীর্থর থ্রু পাসে বক্সের ভেতর বল পেয়ে গোলরক্ষককে কাটিয়েও ফাঁকা পোস্টে বল পাঠাতে পারেননি টুর্নামেন্টের একমাত্র হ্যাটট্রিকম্যান আমিরুদ্দিন শরিফি। গোলবঞ্চিত হয় আসমায়ি। ৪৭ মিনিটে মোহামেডানের ডি-বক্সের মাথা থেকে ডান পায়ে জোরালো শট নেন আমিরুদ্দিন। তার শটটি সাইডপোস্টে লেগে ফিরে এলে রক্ষা পায় মোহামেডান। ৫৯ মিনিটে আয়মায়ির রক্ষণভাগের ভুলে বল পান কঙ্গোর ফরোয়ার্ড সিও জুনাপিয়ো। বক্সের ভেতর গোলরক্ষক একা পেয়ে যে শটটি নেন, তা গোলরক্ষকের পায়ে লেগে প্রতিহত হয়।

আগামী ২৬ ফেব্রুয়ারি প্রথম সেমিফাইনালে মখোমুখি হবে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাব বনাম ‘বি’ গ্রুপের রানার্সআপ নেপালের মানাং মার্সিয়াংদি ক্লাব। পরদিন দ্বিতীয় সেমিতে মুখোমুখি হবে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনী লিমিটেড বনাম দক্ষিণ কোরিয়ার পোচেয়ন সিটিজেন এফসি। দুটি খেলাই শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!