• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জিদানের রিয়ালকে অসহায় বানিয়ে জিতল টটেনহাম


ক্রীড়া ডেস্ক নভেম্বর ২, ২০১৭, ০১:০৭ পিএম
জিদানের রিয়ালকে অসহায় বানিয়ে জিতল টটেনহাম

ঢাকা: সময়টা ভালো যাচ্ছে না রিয়াল মাদ্রিদের। জিরোনার কাছে হারের পর তাদের হারতে হলো টটেনহামের নিকটও। ইংলিশ প্রিমিয়ার লিগের দলটির কাছে রিয়ালকে ৩-১ গোলে হারানো বিরাট ব্যাপার। কোনো সন্দেহ নেই, এটা তাদের বড় দলের তকমা লাগিয়ে দিতে দারুন সহায়তা করবে। তাই নক আউট পর্ব নিশ্চিত করা টটেনহামের জন্য এটি শুধু জয়ই নয়, নিজেদেরকে ইউরোপের বড় দল হওয়ারও জানান দেওয়া।

পরিসংখ্যান বলছে, গত পাঁচ বছরের মধ্যে এই প্রথম চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে হারের তিক্ত স্বাদ নিতে হলো রিয়ালকে। সেই জয়টি-ই টটেনহাম তুলে নিয়েছে জিদানের শীষ্যদের অসহায় বানিয়ে। লন্ডনের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে রিয়ালের হারে বড় ভূমিকা ডেলে আলীর। ২৭ ও ৫৬ মিনিটে ম্যাচের প্রথম দুই গোলই তাঁর। দ্বিতীয় গোলটি ছিল অসাধারণ। ক্রিস্টিয়ান এরিকসন ৬৫ মিনিটে ম্যাচ থেকে পুরোপুরি ছিটকে দেন জিদানের দলকে। তবে খেলা শেষ হওয়ার ২০ মিনিট আগে ক্রিস্টিয়ানো রোনালদোর গোল যা একটু সান্ত্বনা দিয়েছে রিয়ালকে।

দুর্দান্ত এই জয়কে কোচ পচেত্তিনো দেখছেন টটেনহামের অস্তিত্বকে নতুন করে জানান দেওয়া হিসেবে, ‘অবশ্যই এ ধরনের জয় আমাদের আরো বেশি মানুষের সামনে নিয়ে আসবে। এটা এমন একটা জয়, ইউরোপের সর্বত্র যেটা নিয়ে আলোচনা হবে। সবাই অন্তত আমাদের দিকে তাকাবে।’

একটি জয়ই টটেনহামকে বড় দলে পরিণত করেছে বলে মনে হচ্ছে পচেত্তিনোর, ‘আজকে মনে হচ্ছে, টটেনহাম বড় দল। আমরা কেবল ইংল্যান্ডেই নই, ইউরোপেও একটা বড় দল।’ এর পর তাঁর সংযোজন, ‘অনেক প্রস্তুতির পর, অনেক পরিশ্রম ও চেষ্টার পরই এই সাফল্য। আমরা এখন বড় প্রতিযোগিতা জিততে চাই।’

সময়টা যে রিয়ালের ভালো যাচ্ছে না, এই সত্য মেনে নিচ্ছেন জিদান। জীবন নানা উত্থান-পতনের মধ্যে দিয়ে যায়, এটাকেও সেরকমভাবে দেখছেন তিনি,‘ অবশ্যই আমরা বাজে সময়ের মধ্য দিয়ে যাচ্ছি। এটাই জীবন। জীবনে অনেক সময় এমন কিছু মেনে নিতে হয়। কোনো কিছুই এই সময়টায় নিজেদের পক্ষে আসে না।

সোনালীনিউজ/আরআইবি

 

 

Wordbridge School
Link copied!