• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

জিমি-চয়নদের পিছু ছাড়ছে না ওমান!


ক্রীড়া প্রতিবেদক জুলাই ১৮, ২০১৮, ০৭:৩৯ পিএম
জিমি-চয়নদের পিছু ছাড়ছে না ওমান!

ফাইল ছবি

ঢাকা: আন্তর্জাতিক হকিতে ক্রমেই চিরপ্রতিদ্বন্দ্বি হয়ে উঠছে বাংলাদেশ ও ওমান। ইনচন এশিয়ান গেমসের বাছাইয়ে ওমানকে ৬-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। ইন্দোনেশিয়ার জাকার্তায় হতে যাওয়া এশিয়ান গেমসের  বাছাই পর্বের ফাইনালে সেই ওমানের কাছেই হেরেছে জিমি-চয়নরা। গেমসের মূল পর্বেও একই গ্রুপে পড়েছে দুই দেশ।  

এশিয়ান গেমসের ১৮তম আসর বসছে ইন্দোনেশিয়ায়। আগামী ১৯ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর পর্যন্ত দেশটির রাজধানী জাকার্তা ও দক্ষিণ সুমাত্রা প্রদেশের রাজধানী পালেম্বংয়ে অনুষ্ঠিত হবে এয়িশার সর্ব বৃহৎ এই ক্রীড়া উৎসব। গেমসের হকি ইভেন্টে দুই গ্রুপে ১০ টি দেশ অংশ নেবে।

‘এ’ গ্রুপে আছে ভারত, দক্ষিণ কোরিয়া, জাপান, শ্রীলঙ্কা, হংকং ও চীন। স্বাগতিক ইন্দোনেশিয়াকে সঙ্গে নিয়ে ‘বি’ গ্রুপে আছে বাংলাদেশ। এই গ্রুপের বাকি চার দল ওমান, পাকিস্তান, মালয়েশিয়া ও থাইল্যান্ড। ২০ আগস্ট নিজেদের প্রথম ম্যাচেই ওমানের মুখোমুখি হবে বাংলাদেশ। ২২ আগস্ট ইন্দোনেশিয়া, ২৪ আগস্ট মালয়েশিয়া, ২৬ আগস্ট থাইল্যান্ড ও ২৮ আগস্ট পাকিস্তানের বিপক্ষে লড়াই।

 বাছাইপর্বের ফাইনালে বাংলাদেশকে ২-০ হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ওমান। সেখান থেকে শিক্ষা গ্রহণ করে আগের ভুল ত্রুটি শুধরে মুল পর্বে ভালো করতে চায় বাংলাদেশ। লাল সবুজ জার্সিধারীদের কোচ ইমান গোপিনাথন কৃষ্ণমূর্তি বলেন, ‘আমরা নিজেদের সেরা খেলাটাই খেলতে চাই। আশা করি বাছাই পর্বের চেয়ে ভাল খেলবে বাংলাদেশ।’

মালয়েশিয়ান এই কোচ আরও বলেন, ‘আমাদের নিচের র‌্যাংকিংয়ে যারা আছে তাদের হারাতে চাই। আর ওপরে থাকা দলগুলোর সঙ্গে লড়াই করা আমাদের লক্ষ্য। লড়াই করার মানসিকতা নিয়ে খেলতে হবে আমাদের।’

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!