• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

জিম্বাবুয়ের কাঁপাকাঁপি তুলেছেন সাকিব


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ১৫, ২০১৮, ১২:৩৩ পিএম
জিম্বাবুয়ের কাঁপাকাঁপি তুলেছেন সাকিব

ঢাকা: ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে টসে জিতে বোলিং বেছে নিয়েছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। অধিনায়ককে এর প্রতিদান ভালমতেই দিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। স্কোরবোর্ডে ২ রান উঠতে না উঠতেই তিনি ফিরিয়েছেন সলোমন মায়ার  ও ক্রেইগ আরভিনকে। দুজনেই শুন্য রানে ফিরে গিয়েছেন। ২টি উইকেটই নিয়েছেন সাকিব। এ প্রতিবেদন লেখার সময় জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা কাঁপছে। ১১ রান তুলতেই তারা ২ উইকেট হারিয়ে বসেছে।

আগেই জানা ছিল, দীর্ঘদিন পর ওপেনার তামিম ইকবালের সঙ্গী হতে চলেছেন এনামুল হক। ২০১৫ বিশ্বকাপের মাঝ পথে দল থেকে ছিটকে গিয়েছিলেন বাঁ-হাতী এই ওপেনার। এরপর দীর্ঘ বিরতি ও ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফর্ম করেই দলে ফিরেছেন এনামুল।

দলে জায়গা পেয়েছেন বাঁ-হাতী স্পিনার সানজামুল ইসলাম।  কৌশলগত কারণেই তাঁকে সাকিব আল হাসানের সঙ্গী হিসেবে বেছে নেওয়া হয়েছে। অন্যদিকে, জিম্বাবুয়ে দলে অভিষেক হয়েছে ব্রান্ডন মাভুতার।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, এনামুল হক, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ, নাসির হোসেন, সাব্বির রহমান, মাশরাফি মুর্তজা (অধিনায়ক), রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান ও সানজামুল ইসলাম।

জিম্বাবুয়ে দল: হ্যামিল্টন মাসাকাদজা, সলোমন মায়ার, পিটার মুর, ব্রেন্ডন টেলর, ক্রেইগ আরভিন, সিকান্দার রাজা, ম্যালকম ওয়েলার, গ্রেয়াম ক্রেমার (অধিনায়ক), কাইল জার্ভিস, টেন্ডাই চাতারা ও মুজারাবানি।

 সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!