• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা ফের অন্য আদালতে


আদালত প্রতিবেদক মে ১৫, ২০১৭, ০৯:৩৮ এএম
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা ফের অন্য আদালতে

ঢাকা: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা ফের অন্য আদালতে বদলি করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। রোববার (১৪ মে) বিকেলে হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে খালেদার পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী এ জে মোহাম্মদ আলী। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশিদ আলম খান।

এর আগে গত ২৬ এপ্রিল দ্বিতীয় বারের মতো আদালত পরিবর্তন চেয়ে আবেদন করেন খালেদা।

খালেদা জিয়ার আবেদনকারী আইনজীবী জাকির হোসেন ভূইয়া জানান, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার বিচারক ঢাকার সিনিয়র স্পেশাল জজ কামরুল হোসেন মোল্লা এক সময় দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইন শাখার পরিচালক ছিলেন। ওই সময় তিনি মামলাটি দেখভাল করেছিলেন। এজন্য গত ১৩ এপ্রিল বিচারক কামরুল হোসেন মোল্লার নিকট অনাস্থার আবেদন করলে তিনি তা নাকচ করে দেন। সেই আবেদন বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করলেন খালেদা জিয়া।

গত ৮ মার্চ মামলাটি ঢাকার বিশেষ জজ আদালত ৩ এর বিচারক আবু আহম্মেদ জমাদ্দারের প্রতি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অনাস্থা আবেদন মঞ্জুর করেন হাইকোর্ট। একই সঙ্গে মামলাটি ঐ আদালত থেকে স্থানান্তর করে ঢাকার সিনিয়র মহানগর বিশেষ জজ আদালতে পাঠানোর নির্দেশ দেন। এই আদালতকে ৬০ দিনের মধ্যে মামলাটি নিষ্পত্তির নির্দেশ দেন হাইকোর্ট।

মামলার বিবরণীতে জানা যায়, ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা দায়ের করে দুদক। এতিমদের সহায়তা করার উদ্দেশ্যে একটি বিদেশি ব্যাংক থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগ এনে এ মামলা দায়ের করা হয়।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!