• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

জিয়া পরিবারের দুর্নীতি খোঁজখবর নিচ্ছে দুদক


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ৯, ২০১৭, ০৪:৫৬ পিএম
জিয়া পরিবারের দুর্নীতি খোঁজখবর নিচ্ছে দুদক

ফাইল ছবি

ঢাকা: সৌদি আরবসহ ১২টি দেশে অর্থ পাচার করে ১২ বিলিয়ন ডলার বিনিয়োগ করেছে খালেদা জিয়া ও তার ছেলেরা বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ইতিমধ্যেই সেসব দুর্নীতির খোঁজখবর নেয়া শুরুও করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক) বলেও জানিয়েছন তিনি।

শনিবার (৯ ডিসেম্বর) সকালে রাজধানীর ধানমণ্ডিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে ফের এ প্রসঙ্গ টেনে জিয়া পরিবারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

গত বৃহস্পতিবার গণভবনে এক সংবাদ সম্মেলনে সাংবাদিক নেতা মনজুরুল আহসান বুলবুল প্রধানমন্ত্রীর কাছে প্রশ্ন রাখতে গিয়ে বলেন, ‘খালেদা জিয়া আদালতে জানিয়েছেন যে তিনি শেখ হাসিনাকে ক্ষমা করেছেন। অথচ সম্প্রতি সৌদি আরবে টাকা পাচারের সঙ্গে খালেদা জিয়ার সম্পৃক্ততা বিষয়ে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমে খবর এসেছে। এ ক্ষেত্রে সরকার কি তাকে ক্ষমা করবে?’

এই প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপি-জামায়াত সরকারের বিভিন্ন কর্মকাণ্ডের কথা তুলে ধরেন। এ সময় দেশের গণমাধ্যমের সমালোচনা করে তিনি বলেন, ‘কেন এই টাকা পাচারের খবর তুলে ধরা হলো না?’ তিনি বলেন, ‘সৌদিতে যে বিশাল শপিংমল, সম্পদ পাওয়া গেছে, আপনাদের (সাংবাদিকদের) তো এ ব্যাপারে কোনো আগ্রহ দেখি না। এত দুর্বলতা কিসের জন্য? এই যে মানি লন্ডারিং, এটা যে বিএনপি এবং খালেদা জিয়ার ছেলেরা করেছে এটা তো আমরা বের করিনি। এটা বের করেছে আমেরিকা।’

প্রধানমন্ত্রী আরো বলেন, ‘বেশির ভাগ পত্রিকা কিন্তু আমিই পারমিশন দিয়েছি। সে পত্রিকাগুলোর এতটুকু সাহস হলো না যে খবরটা প্রকাশ করি। কোনো সরকার সাহস পায় নাই, আমি প্রাইভেট চ্যানেলের অনুমোদন দিয়েছি।’

এরপর এর প্রতিক্রিয়ায় গতকাল শুক্রবার সংবাদ সম্মেলনে করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি প্রধানমন্ত্রীকে এই বক্তব্য প্রত্যাহারের আহ্বান জানিয়ে বলেন, যদি বক্তব্য প্রত্যাহার করা হয় তাহলে বিএনপি এর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবে।

ওবায়দুল কাদের আরো জানান, জিয়া পরিবারের এসব দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে খোঁজখবর নেয়া শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

পদ্মাসেতু ও মোট্রোরেল প্রকল্পে যে দুর্নীতির অভিযোগ বিএনপি করছে, তার প্রমাণ অবশ্যই জাতির সামনে তাদের দিতে হবে বলে উল্লেখ করেন কাদের।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!