• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

‘জিয়া মুক্তিযোদ্ধার ছদ্মাবরণে পাকিস্তানের দোসর ছিলেন’


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ১৮, ২০১৮, ০৫:৪৮ পিএম
‘জিয়া মুক্তিযোদ্ধার ছদ্মাবরণে পাকিস্তানের দোসর ছিলেন’

ফাইল ফটো

ঢাকা: আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ছিলেন পাকিস্তানের দোসর। তিনি মুক্তিযোদ্ধা ছিলেন না মুক্তিযোদ্ধার ছদ্মাবরণে পাকিস্তানের দোসর ছিলেন।

তিনি বলেন, জিয়াউর রহমান রাষ্ট্রক্ষমতা দখল করার পর মুক্তিযুদ্ধের বিরুদ্ধচারী, পাকিস্তানিদের দোসর এমনকি পাকিস্তান প্রতিনিধি দলের ডেপুটি লিডার শাহ্ আজিজুর রহমানকে তার মন্ত্রী সভার প্রথম প্রধানমন্ত্রী করেছিলেন এবং যারা মুক্তিযোদ্ধের বিরুদ্ধচারন করেছিল তাদের সবাইকে রাজনীতি করার সুযোগ করে দিয়েছিলেন।

মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের ১৯তম প্রতিষ্টাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন হাসান মাহমুদ।

আওয়ামী লীগের প্রচার সম্পাদক বলেন, জিয়া ক্ষমতায় এসে যারা এই দেশ এবং দেশের পতাকাটাই চায়নি সেই জামায়াত নেতা মতিউর রহমান নিজামী এবং মুজাহিদকে মন্ত্রী বানিয়ে তাদের গাড়িতে লাল সবুজের সূর্য খচিত সবুজ পতাকা তুলে দিয়েছিলেন। এটি শুধু জাতির সঙ্গে প্রতারণাই নয় ফৌজদারি অপরাধেরও সামিল এবং তাদের সহিংসতার অভ্যাস তারা এখনো অব্যাহত রেখেছে।

বিএনপিতে মুসলিম লীগ ও জামায়াতে ইসলামীর পরবর্তী প্রজন্মের বহু নেতা আছে এমন মন্তব্য করে সাবেক বন ও পরিবেশ মন্ত্রী বলেন, বিএনপির অনেক নেতা মুসলিম লীগ ও জামায়াতে ইসলামীর পরবর্তী প্রজন্ম। আর বিএনপির জেলা ও উপজেলা পর্যায়ের অনেক নেতা আছেন যাদের পরিবারের হয় মুসলিম লীগ ব্যাকগ্রাউন্ড অথবা পাকিস্তান পক্ষাবলম্বনকারী বিভিন্ন দলের ব্যাকগ্রাউন্ডে। আর কিছু আছে সুযোগ সন্ধানী।

আয়োজক সংগঠনের সভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জান দুর্জয়ের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দারসহ বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের বিভিন্ন পর্যায়ের নেতা।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!