• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

জিয়া-মোশতাকের চক্রান্তেই বঙ্গবন্ধুকে হত্যা: প্রধানমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক জুন ১১, ২০১৭, ১০:৫৭ এএম
জিয়া-মোশতাকের চক্রান্তেই বঙ্গবন্ধুকে হত্যা: প্রধানমন্ত্রী

ঢাকা: মোশতাক আহমদ ও জিয়াউর রহমানের চক্রান্তেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ রোববার (১১ জুন) সকাল ১০টায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে গণভবনে এক শুভেচ্ছা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

আওয়ামী লীগ আদর্শের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ উন্নয়নের রাজনীতিতে বিশ্বাস করে।

বিগত সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে ২০০৭ সালের ১৬ জুলাই তাকে গ্রেপ্তার করা হয়। দীর্ঘ ১১ মাস কারাভোগের পর ২০০৮ সালের ১১ জুন মুক্তি পান তিনি। এরপর ২০০৮ সালের ২৯ ডিসেম্বর জাতীয় নির্বাচনের মধ্যদিয়ে সংখ্যাগরিষ্ঠ আসনে বিজয়ী হয়ে সরকার গঠন করেন শেখ হাসিনা। এরপর ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনে টানা দ্বিতীয় দফা প্রধানমন্ত্রীর দায়িত্ব নিয়ে দেশ পরিচালনা করছেন তিনি।

শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গ, সহযোগী, ভ্রাতৃপ্রতিম সংগঠন নানা কর্মসূচি নিয়েছে। দিবসটি উপলক্ষে সকাল ১০টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক, ঢাকা মহানগর উত্তর এবং দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্যান্য নেতারা শেখ হাসিনাকে শুভেচ্ছা জানান।

কারাগারে থাকাকালে শেখ হাসিনা গুরুতর অসুস্থ হয়ে পড়েন এবং চিকিৎসার জন্য জাতীয় ও আন্তর্জাতিকভাবে তার মুক্তির জোরালো দাবির মুখে, আওয়ামী লীগসহ অন্যান্য সহযোগী সংগঠনের ক্রমাগত আন্দোলন এবং আপোষহীন মনোভাবের কারণে ওই সময়ের তত্ত্বাবধায়ক সরকার শেখ হাসিনাকে সংসদ ভবন এলাকায় স্থাপিত বিশেষ কারাগার থেকে মুক্তি দিতে বাধ্য হয়।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!