• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

জিয়াউর রহমানই গণতন্ত্র এনেছেন : খালেদা জিয়া


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ১, ২০১৬, ০৭:২৫ পিএম
জিয়াউর রহমানই গণতন্ত্র এনেছেন : খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, দেশে গণতন্ত্র ছিল না, জিয়াউর রহমানই গণতন্ত্র এনেছেন। তিনি বলেন, জিয়াউর রহমান মনে করেছেন হানাহানি না করে সবাই নিজ নিজ দল করবে। যোগ্য ও ভালো লোক সবাইকে নিয়ে একটি দল করেছেন তিনি। দুর্বৃত্ত পীড়িত দেশে গণতন্ত্রসহ বহুদলীয় গণতন্ত্র আনলেন। সবাইকে সুযোগ দিলেন।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) মিলনায়তনে বিএনপির ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর সভায় এসব কথা বলেন খালেদা জিয়া।

বিএনপির চেয়ারপারসন বলেন, স্বাধীন দেশকে যেভাবে গড়ে তোলার দরকার ছিল, তখনকার সরকার তা করতে ব্যর্থ হয়। এতে অল্প সময়ের মধ্যে বাংলাদেশে নেমে এসেছে অরাজকতা। সৃষ্টি করতে হয়েছে রক্ষীবাহিনী। তখন দেশ নিয়ে কোনো চিন্তা ছিল না। তারা কেবল ভেবেছিলেন- আমরা ক্ষমতায় আছি, যা ইচ্ছে তাই করতে পারি।

খালেদা জিয়া আরও অভিযোগ করে বলেন, মুজিব সরকার দেশ থেকে গণতন্ত্র দূর করে বাকশাল কায়েম করলো। জিয়াউর রহমান আসার পর গণতন্ত্র আনলেন। আপনারা যদি জিয়ার আমলের মন্ত্রিসভার ক্যান্ডিডেটদের দেখেন, দেখবেন তারা সবাই সুযোগ্য ও ভালো লোক ছিলেন। 

তিনি বলেন, যে দেশে গণতন্ত্র হারিয়ে গিয়েছিল, সেই দেশে জিয়াউর রহমান গণতন্ত্র ফিরিয়ে আনলেন। তিনি সবাইকে রাজনীতি করার সুযোগ দিয়েছিলেন। শিক্ষা প্রতিষ্ঠানে তিনিই নির্বাচন দেয়া শুরু করলেন। জিয়াউর রহমান সবার সঙ্গে কথা বলতেন। কৃষক, শ্রমিক থেকে শুরু করে বুদ্ধিজীবী- সবার কথা তিনি শুনতেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!