• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

জিয়ার জন্মবার্ষিকীতে বিএনপির দোয়া মাহফিল


রাজশাহী প্রতিনিধি জানুয়ারি ১৯, ২০১৭, ০৭:৩৪ পিএম
জিয়ার জন্মবার্ষিকীতে বিএনপির দোয়া মাহফিল

রাজশাহী : কমিটি ঘোষণার ২৩ দিন পর দলের প্রতিষ্ঠাতার জন্মবার্ষিকীর কর্মসূচি নিয়ে মাঠে নামলো রাজশাহী জেলা ও মহানগর বিএনপির নতুন কমিটির নেতৃবৃন্দ। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮১তম জন্মবার্ষিকী উপলক্ষে পৃথক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে জেলা ও মহানগর বিএনপি।

তবে নতুন কমিটি গঠনের পর থেকেই বাতিলের দাবি জানিয়ে আসা রাজশাহী বিএনপি রক্ষা কমিটির নেতৃবৃন্দ ঘোষণা দিয়েও দলের প্রতিষ্ঠাতার জন্মবার্ষিকীতে কোনো কর্মসূচি পালন করতে পারেনি।

রাজশাহী জেলা বিএনপির নতুন কমিটির উদ্যোগে পবা উপজেলার গ্রীন গার্ডেন ট্রেনিং সেন্টারে আলোচনা সভা ও দোয়া মাহফিল আয়োজন করা হয়। জেলা বিএনপির সভাপতি তোফাজ্জল হোসেন তপুর সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন- বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক শাহিন শওকত, নগর বিএনপির নতুন কমিটির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির পরিবেশ বিষয়ক সম্পাদক মোসাদ্দেক হোসেন বুলবুল, জেলা বিএনপির জ্যেষ্ঠ সহ-সভাপতি আব্দুল গফুর, সাবেক সাংসদ জাহান পান্না, মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম, গোলাম মোস্তফা মামুন, রফিকুল ইসলাম প্রমুখ। সভা পরিচালনা করেন জেলা বিএনপির নতুন সাধারণ সম্পাদক মতিউর রহমান মন্টু।

এদিকে পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী বিকেল ৪টায় নগরের স্বপ্নিল কমিউনিটি সেন্টারে আলোচনা সভা ও দোয়া মাহফিল কর্মসূচিতে মিছিল নিয়ে উপস্থিত হতে যান নগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল। কিন্তু পুলিশি বাধায় কমিউনিটি সেন্টারে প্রবেশ করতে পারেনি বিএনপির নেতা-কর্মীরা।

পরে নগরের দড়িখরবোনা মোড়ের রেলগেটে ১৫ নম্বর ওয়ার্ড বিএনপির কার্যালয়ে সংক্ষিপ্ত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। নগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুলের সভাপতিত্বে এতে বক্তব্য দেন নগর বিএনপির জ্যেষ্ঠ সহ-সভাপতি নজরুল ইসলাম খোকা, যুগ্মসাধারণ সম্পাদক মামুনুর রশিদ মামুন, সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার, বিএনপি নেতা খুরশীদ আলম প্রমুখ। সভা পরিচালনা করেন সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম শাফিক।

বিকেল ৪টায় নগরের অনুরাগ কমিউনিটি সেন্টারে আলোচনা সভা ও দোয়া মাহফিল কর্মসূচির আয়োজনের ঘোষণা দিয়েছিল রাজশাহী বিএনপি রক্ষা কমিটির নেতৃবৃন্দ। নির্ধারিত সময়ে কিছু নেতা-কর্মী সেখানে উপস্থিতও হন। কিন্তু পরে কর্মসূচি পালন না করেই ফিরে যান নেতা-কর্মীরা। বিএনপি রক্ষা কমিটির সদস্য সচিব সাইদুর রহমান পিন্টু বলেন, আমরা গত বুধবারই অনুমতি চেয়েছিলাম। কিন্তু প্রশাসনের পক্ষ থেকে অনুমতি দেয়া হয়নি। তারপর কর্মসূচির পালনের জন্য নেতা-কর্মীরা সেখানে উপস্থিত হয়েছিল, কিন্তু প্রশাসনের লোকজন এসে চলে যেতে বলায় আমরা কর্মসূচি পালন না করেই চলে এসেছি।

এ ব্যাপারে বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন খান বলেন, ‘পুলিশ কোনো বাধা দেয়নি। ওনাদের কর্মসূচি পালনের কোনো লোক ছিল না। তাই চলে গেছে।’

প্রসঙ্গত, গত ২৭ ডিসেম্বর কেন্দ্র থেকে রাজশাহী জেলা ও নগর বিএনপির কমিটি ঘোষণা করা হয়। এর পর থেকেই কমিটির বিরোধীতা করে আসছে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনুপন্থী নেতা-কর্মীরা। কমিটি ঘোষণার পরদিন ২৮ ডিসেম্বর রাতে বিএনপির একাংশের নেতা-কর্মীরা দলের মহানগর কার্যালয়ে তালা ঝুলিয়ে দেন। এরপর তারা গত ১ জানুয়ারি ৩১ সদস্য বিশিষ্ট ‘রাজশাহী বিএনপি রক্ষা কমিটি’ ঘোষণা করে। তারা নতুন কমিটি বাতিল করে সম্মেলনের মাধ্যমে কমিটি গঠনের দাবি জানিয়ে আসছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!