• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘জীবনে অনেক ছাড় দিয়েছি, আগামিতেও দিবো’


বিনোদন প্রতিবেদক ডিসেম্বর ৮, ২০১৬, ০৪:১৬ পিএম
‘জীবনে অনেক ছাড় দিয়েছি, আগামিতেও দিবো’

ঢাকা: ১৯৯১ সালে দেশের অন্যতম জনপ্রিয় ব্যান্ড দল ‘এলআরবি’ গঠন করেন কিংবদন্তি শিল্পী আইয়ুব বাচ্চু। এরপর কেটে গেছে ২৫টি বছর। একটি ব্যান্ডের দলনেতা হয়ে  সংগীত নিয়ে দেখেছেন নানান উত্থান পতনের গল্প। সংগীতময় এই দীর্ঘ জীবনে যেমন ছাড় দিয়েছেন তেমনি ভভিষ্যতেও এমন ছাড় দেয়ার মানসিকতা আছে বলে জানালেন এই সংগীতশিল্পী ও গীটারিস্ট। 

নিজের গড়া ব্যান্ড দল ‘এলআরবি’র ২৫ বছর উদযাপন করতে চলেছেন আইয়ুব বাচ্চু ও তার দল। আর এই উদযাপনকে কেন্দ্র করে ৭ ডিসেম্বর আয়োজন করেছিলেন একটি সংবাদ সম্মেলনের। আর সেখানেই নিজের সংগীত জীবনের জার্নি আর ব্যান্ড এলআরবি নিয়ে দীর্ঘ জার্নির কথা বলেন। 

অনুষ্ঠানে আইয়ুব বাচ্চু তার সংগীত জার্নি নিয়ে আবেগি কথা বলেন। অনেক প্রতিবন্ধকতা থাকা সত্ত্বেও কতো ছাড় দিয়ে বাংলাদেশের সংগীতে নিজেদের অবস্থান ধরে রেখেছেন সে বিষয়েও কথা বলেন তিনি।

‘এলআরবি’কে ধরে রাখতে জীবনে অনেক ছাড় দিয়েছেন, আর এই ছাড়টা শুধুই বাংলার দর্শক শ্রোতার জন্য এমন কথা জানিয়ে আইয়ুব বাচ্চু বলেন, ২৫ বছর অনেক লম্বা সময়। এ দীর্ঘ সময়ে আমরা অনেক ত্যাগ স্বীকার করেছি। কিছু কিছু ব্যাপারে অভিমানও ছিলো। কিন্তু সেগুলো চেপে গিয়ে গান করেছি। এর একটাই কারণ আমাদের গানপাগল মানুষ, যারা গান শোনেন এবং এলআরবিকে অনেক ভালোবাসেন। তাদের কথা ভেবেই অনেক ত্যাগ স্বীকার করেছি। জীবনের ২৫টি বছর পাওয়া না পাওয়ার মধ্য দিয়ে কেটেছে। অনেক ছাড় দিয়েছি। আগামীতেও দেবো।’

আগামী ২০ ডিসেম্বর বিকেল পাঁচটা থেকে রাত দশটা অবধি ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার বসুন্ধরার নবরাত্রি মিলনায়তনে অনুষ্ঠিত হবে এলআরবির রজতজয়ন্তী কনসার্ট। এখানে টানা সাড়ে তিন ঘণ্টা সংগীত পরিবেশন করবে ব্যান্ডটি।  

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!