• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

জুতো সেলাই করতেন ইরফান পাঠান!


ক্রীড়া ডেস্ক জুলাই ১৬, ২০১৭, ০৮:০২ পিএম
জুতো সেলাই করতেন ইরফান পাঠান!

ঢাকা: ভাগ্য কাকে কখন কোথায় নিয়ে যায় সেটা আসলেই কেউ জানে না। আজ যে আমির, কাল সে হয়ে যেতে পারে ফকির। আরার উল্টোও হতে পারে। প্রতিভা থাকলেই শুধু হয় না, প্রতিভাকে কাজে লাগানোর জন্য চাই ইচ্ছা ও সুযোগ। যারা এলোমেলো জীবনকে শৃঙ্খলার মধ্যে নিয়ে আসে। তারাই সফল হয়। যেমনটা ঘটেছে ইরফান ও ইউসুফ পাঠানের বেলায়।

একটা সময় ছিল যখন পাঠান ভাইরা থাকার জায়গার অভাবে রাতে মসজিদ ঘুমিয়েছেন। যে মসজিদে মাসিক মাত্র ২৫০ টাকায় কাজ করতে ইরফান ও ইউসুফের বাবা। পরে একটি ঘর নিলেও সেখানেই থাকতেন পরিবারের পাঁচজন। সময়টা এমন ছিল যে, নতুন জুতো কেনার পয়সা ছিল না। তাই পুরনো জুতো কিনে তা নিজেই সেলাই করতেন ইরফান। কিন্তু প্রতিভা আর মেধার গুনে আজ তারা ক্রিকেট তারকা। থাকেন অট্টালিকায়।

মাত্র ১৯ বছর বয়সে টেস্ট অভিষেক হয় ইরফান পাঠানের। ২০০৬ সালে পাকিস্তানের বিপক্ষে টেস্ট খেলতে নেসে প্রথম ওভারে হ্যাটট্রিক করে বিশ্বে হৈ চৈ ফেরেন ভারতের এই  বাঁ-হাতি সুইং বোলার। এখন পর্যন্ত ২৯টি টেস্ট, ১২০টি ওয়ানডে এবং ২৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ইরফান। তার ভাই ইউসুফ পাঠঅন দেশের হয়ে ৫৭টি ওয়ানডে এবং ২২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। নিয়মিত খেলেন আইপিএল-এ। ভদোদরায় বাংলো তৈরি করেছেন দুই ভাই। একেই বলে ভাগ্য।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!