• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

জুভেন্টাসে রোনালদোর মেডিকেল চেকআপ (ভিডিও)


ক্রীড়া ডেস্ক জুলাই ১৬, ২০১৮, ০৮:২২ পিএম
জুভেন্টাসে রোনালদোর মেডিকেল চেকআপ (ভিডিও)

ঢাকা: স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ ছেড়ে দিন কয়েক আগেই ইতালির জুভেন্টাসে নাম লিখিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। সোমবার (১৬ জুলাই) ডাক্তারী পরীক্ষার জন্য সংক্ষিপ্ত সময়ের জন্য তুরিনে অ্যালিয়াঞ্জ স্টেডিয়ামে আসেন পর্তুগীজ তারকা। এ সময় তাকে অভ্যর্থনা জানাতে শতশত সমর্থক স্টেডিয়াম এলাকায় হাজির হয়।

ক্রিস্টিয়ানো রোনালদোকে সোমবার উষ্ণ অভিবাদন জানিয়েছে জুভেন্টাস সমর্থকরা। এ সময় রোনালদোকে অভ্যর্থনা জানাতে শতশত সমর্থক স্টেডিয়াম এলাকায় হাজির হয়। তারা সমস্বরে বলতে থাকে, ‘রোনালদো, আমাদের জন্য চ্যাম্পিয়ন্স (লীগ শিরোপা) এনে দাও।’

ক্লাবের মেডিকেল সেন্টার থেকে বের হয়ে ৩৩ বছর বয়সি এই ফুটবল তারকা সমর্থকদের অটোগ্রাফ দেন এবং করমর্দন করেন। এরপর দ্বিতীয় দফা টেস্টের জন্য ফিরে যান। এরপর স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ছয়টায় সংবাদ সম্মেলনের মাধ্যমে তাকে আনুষ্ঠানিকভাবে মিডিয়ার সামনে পরিচয় করে দেয়া হয়। তিনি ক্লাবের সঙ্গে চার বছরের চুক্তিপত্রে স্বাক্ষর করেন। চুক্তি অনুযায়ী তিনি প্রতি মৌসুমে ৩০ মিলিয়ন ইউরো আয় করবেন বলে গণমাধ্যমের রিপোর্টে বলা হয়েছে।

ভিডিও দেখুন:

গত সপ্তাহেই পাঁচবারের ব্যালন ডিঅঁর খেতাব জয়ী রোনালদোর ১০০ মিলিয়ন ইউরোতে রিয়াল মাদ্রিদ থেকে জুভেন্টাসে যোগ দেয়ার খবর প্রকাশিত হয়। খবর প্রকাশের সঙ্গে সঙ্গে গোটা তুরিন শহর রোনালদো জ্বরে আক্রান্ত হয়ে পড়ে। দলবদল ফি ছাড়াও অন্যান্য খরচ মিলিয়ে রোনালদোকে দলে ভেড়ানো বাবদ জুভেন্টাসের সর্বমোট ৩৫০ মিলিয়ন ইউরো ব্যয় হবে বলেও ইতালীর গণমাধ্যমের রিপোর্টে উল্লেখ করা হয়।

অধিকাংশ তরুণ সমর্থক এ সময় তাদের নতুন হিরো রোনালদোর নাম লেখা জুভেন্টাসের ৭ নম্বর জার্সি পড়ে সমবেত হয়। পুরো শহর জুড়ে এখন ওই জার্সি হট কেকে পরিণত হয়েছে। কেউ কেউ আবার তাদের টি-শার্টে লিখেছে ‘বেম-ভিনডো’ (স্বাগতম)। রোনালদোর আগমনী বার্তায় ইতালীর উত্তর পশ্চিমাঞ্চলীয় ওই শহরের অন্তত ৫ হাজার দোকানদার তার পোস্টার লাগিয়ে রাখে।

তুরিনের এক আইসক্রীম পার্লার ‘সিআর সেভেন’ নামে একটি কোন আইসক্রিমও বানিয়ে নেয়। তবে রোনালদোর আগমনে যে সবাই উচ্ছ্বাসে গা ভাসিয়ে দিয়েছে, তা নয়। বিপুল অর্থে তার চুক্তিতে হতাশ হয়েছে একটি ক্ষুদ্র অটোমোবাইল প্লান্টের ইউনিয়ন নেতারা। দক্ষিণ ইতালীর ফিয়াট চার্লিস-এর মালিকানাধীন এই হোল্ডিং কোম্পানীর মত কোম্পানী রয়েছে জুভেন্টাসেরও।

জুভেন্টাস সমর্থকদের প্রত্যাশা রোনালদোর আগমনে তাদের ক্লাবটি ইউরোপের শীর্ষ ক্লাবের আসনে বসবে। ঘরোয়া আসরে সাফল্যের শির্ষে আরোহন করলেও ইউরো আসরে সফল হতে পারছিল না জুভেন্টাস। ৩৮ বছর বয়সি ফ্রান্সেসকো বলেন, ‘আমাদের প্রত্যাশা চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা জয় করা। এখন থেকে সেটিই আমাদের একমাত্র চাওয়া। যে শিরোপা থেকে দীর্ঘ দিন আমরা বঞ্চিত।’

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!