• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

জুয়া খেলা নিয়ে দুই গ্রামের সংঘর্ষ, নিহত ১


নারায়ণগঞ্জ প্রতিনিধি মার্চ ২৮, ২০১৭, ০৭:০৮ পিএম
জুয়া খেলা নিয়ে দুই গ্রামের সংঘর্ষ,  নিহত ১

নারায়ণগঞ্জ: জেলার আড়াইহাজারে জুয়া খেলাকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে একজন নিহত এবং অন্তত ৩০ জন নারী- পুরুষ আহত হয়েছে। এ সময় ১৫/২০টি ঘরবাড়ি ভাঙচুর করা হয়েছে।

সোমবার (২৭ মার্চ) বিকেলে ও মঙ্গলবার (২৮ মার্চ) সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত থেমে থেমে উপজেলার খাগকান্দা ইউনিয়নের বাহেরচর ও নয়নাবাদ গ্রামের লোকদের মধ্যে এই সংঘর্ষের  ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যাক্ষদর্শীরা জানায়, খাগকান্দা ইউনিয়নের নয়নাবাদ গ্রামের জসিম ও বাহেরচর গ্রামের জাকিরের মধ্যে সোমবার (২৭ মার্চ) বিকেলে জুয়া খেলাকে কেন্দ্র করে প্রথমে হাতাহাতির ঘটনা ঘটে। এই নিয়ে মঙ্গলবার (২৮ মার্চ) সকালে উভয় গ্রামের মানুষ মাইকে ঘোষণা দিয়ে ধারালো দা, ছুরি, টেটা, বল্লম দেশিয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে নয়নাবাদ চকে মুখোমুখি অবস্থান নেয় এবং সংঘর্ষে জড়ায়।

এ সময় নয়নাবাদ গ্রামবাসী পিছু হটলে বাহেরচরের লোকজন তাদের গ্রামে ঢুকে পড়ে এবং আজিজুল, জমির আলী, শমলা, রজব আলী, সুরুজ মিয়া, শওকত, বিল্লাল, আমির আলী, সিরাজুল, জসিম, রশিদ, কালাম, লিয়াকত, বাতেনের ঘরবাড়ি ভাঙচুর ও আসবাবপত্র লুটপাট করে। সংঘর্ষে নাছির, ইকবাল, আছিয়া, নাজমুল, ডালিম , আলামিন, রুহুল  মোক্তার, সাজোয়ারসহ কম পক্ষে ৩০ জন গুরুত্বর আহত হয়।

সংঘর্ষে টেটা বিদ্ধ নাজমুল (১৭) নামের একজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছে। নাজমুল  নয়নাবাদ গ্রামের জহিরের ছেলে এবং হাজী বেলায়েত হোসেন কলেজের ছাত্র। আহতদের আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ও  সোনারগাওঁ হাসপাতালে  ভর্তি করা হয়েছে।

আড়াইহাজার থানার ওসি সাখাওয়াত হোসেন  জানান, বাহের চর ও নয়নাদ গ্রামের মধ্যে আগেই থেকে শক্রতা ছিল। সোমাবার (২৭ মার্চ) ২ গ্রামের লোকদের মধ্যে হাতাহাতি হয়। এই নিয়ে মঙ্গলবার (২৮ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত থেমে থেমে ৪/৫ ঘন্টা ব্যাপী সংঘর্ষ চলে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। চরম উত্তেজনা বিরাজ করছে আশে-পাশের গ্রামগুলোতে।

শেষ খবর পাওয়া পর্যন্ত উভয় পক্ষ মুখোমুখি অবস্থান করছিল। তবে পুলিশ বলছে পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে। নিহতের খবর পেয়ে হাসপাতাল ছেড়ে পালিয়েছে প্রতিপক্ষের আহত রোগীরা।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!