• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

জেএমবির আত্মঘাতী ৪ নারী ‍‍`সদস্য‍‍` আটক


সিরাজগঞ্জ প্রতিনিধি সেপ্টেম্বর ৫, ২০১৬, ০১:৪০ পিএম
জেএমবির আত্মঘাতী ৪ নারী ‍‍`সদস্য‍‍` আটক

সিরাজগঞ্জে নিষিদ্ধ ঘোষিত জামায়েতুল মুজাহিদীন অব বাংলাদেশের (জেএমবি) আত্মঘাতী ইউনিটের ৪ সন্দেহভাজন নারী সদস্যকে আটক করেছে গোয়েন্দা পুলিশ।

সোমবার ভোরে সিরাজগঞ্জ জেলার কাজিপুর উপজেলার বড়ইতলী গ্রাম থেকে তাদের আটক করা হয়।

চিহ্নিত জেএমবির শীর্ষ স্থানীয় ফেরারী নেতা ফরিদুল ইসলামের বাড়িতে গোপন বৈঠকের তাদের আটক করা হয় বলে দাবি করেছেন সিরাজগঞ্জ পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওহেদুজ্জামান। তিনি জানান, আটককৃতরা জেএমবি নেতা ফরিদুলের মা-বোনসহ নিকটতম স্বজন। গত এক বছর আগে জেএমবি নেতা ফরিদুল নিখোঁজ হবার পর থেকেই কাজিপুর উপজেলার বড়ইতলীর এ পরিবারটিকে বিশেষ নজরে রাখা হচ্ছিল। বড় ধরনের নাশকতার ঘটনার আগেই পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদের নির্দেশে তাদের আটক করা হয়। তাদের কাছ থেকে বিপুল পরিমাণ উগ্র জিহাদি বই ও একটি কম্পিউটার জব্দ করা হয়।

দুপুরে পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে বলেন, 'হাইকমান্ডের নির্দেশে আটক জেএমবির আত্মঘাতী ইউনিটের নারী সদস্যরা হামলার প্রস্তুতি নিচ্ছিল। হামলার মাধ্যমে তারা কাফির, মুসরিক, মুরতাদ বা ইসলামের শত্রুদের হত্যার উদ্দেশে বড় ধরনের প্রস্তুতি নিচ্ছিল বলে পুলিশের কাছে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। জব্দ কম্পিউটার থেকে অনেক তথ্য পাওয়া গেছে। তাদের শরীরে বিস্ফোরক সম্মলিত ডিভাইস বা টাইম বোমা যুক্ত করে নাশকতার ঘটনা ঘটানোর পরিকল্পনা ছিল।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!