• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জেএমবি’র চার সক্রিয় সদস্য আটক


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি অক্টোবর ১৫, ২০১৮, ০৫:০০ পিএম
জেএমবি’র চার সক্রিয় সদস্য আটক

ছবি: সোনালীনিউজ

চাঁপাইনবাবগঞ্জ : জেলায় জামাআতুল মুজাহিদিন বাংলাদেশের চার সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের সদস্যরা। রোববার (১৪ অক্টোবর) দিবাগত রাত প্রায় সোয়া ১২টার দিকে নাচোল উপজেলার আমলাইন এলাকার একটি পেয়ারা বাগানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছে থাকা কিছু উগ্রবাদী জিহাদী বই, হ্যান্ডনোট, লিফলেট এবং তাদের ব্যবহার্য জিনিসপত্র উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃত জেএমবি সদস্যরা হলো, জেলার শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়নের রাঘবপুর এলাকার মৃত ফজর আলী মন্ডলের ছেলে মো. তৌফিকুল ইসলাম ওরফে তৌফিক ডাক্তার (৪৫) ও একই ইউনিয়নের কাইঠ্যাপাড়া এলাকার রুহুল আমীনের ছেলে মো. সুলাভ ওরফে সানাউল্লাহ (২২) এবং গোমস্তাপুর উপজেলার চৌডালা ইউনিয়নের নন্দলালপুর এলাকার মৃত হারুনুর রশিদের ছেলে মো. মনিরুল ইসলাম ওরফে লাদেন (৩৬) ও একই ইউনিয়নের বেনীচক এলাকার মুজিবুর রহমানের ছেলে মো. জিয়াউর রহমান ওরফে জিয়া (৩৬)।

সোমবার বেলা সোয়া ১১টায় চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব-৫ এর উপ-অধিনায়ক মেজর শিবলী মোস্তফা এক প্রেস কনফারেন্সে জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫ রাজশাহীর সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের সদস্যরা জেলার নাচোল উপজেলার আমলাইন এলাকার একটি পেয়ারা বাগানে রোববার দিবাগত রাত সোমবার অভিযান পরিচালনা করে।

এ সময় গোপন বৈঠকরত অবস্থায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি’র সক্রিয় সদস্য জিয়াউর রহমান, সুলাভ ও তৌফিকুল ইসলামকে আটক করে। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে অভিযানের সময় পলাতক অপর জেএমবি সদস্য মনিরুলকে তার বাড়ি থেকে আটক করা হয়। এ সময় তাদের কাছে থাকা ৪টি উগ্রবাদী জিহাদী বই, ২০টি উগ্রবাদী হ্যান্ডনোট ও লিফলেট এবং ব্যবহার্য জিনিসপত্র জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক জেএমবি সদস্যরা নিয়মিত ইয়ানতের চাঁদা প্রদাণ করতো এবং সংগঠনের মূলধন বৃদ্ধি, শারীরিক ও অস্ত্র প্রশিক্ষণ গ্রহণসহ রাষ্ট্র বিরোধী ধ্বংসাত্মক পরিকল্পনার মাধ্যমে জেএমবি’র কার্যকলাপ অব্যাহত রাখার কথা স্বীকার করেছে।

র‌্যাব আরো জানায়, এ বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!