• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

জেএমবির দুই সদস্যের ২০ বছরের কারাদণ্ড


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি নভেম্বর ৩০, ২০১৬, ০৯:৪০ পিএম
জেএমবির দুই সদস্যের ২০ বছরের কারাদণ্ড

চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র আইনের পৃথক দুইটি মামলায় জামায়াতুল মুজাহেদিন বাংলাদেশ (জেএমবি’র) দুই সদস্যকে ২০ বছর করে সশ্রম কারাদণ্ডাদেশ প্রদান করেছেন আদালত। বুধবার দুপুরে (৩০ নভেম্বর) জেলা স্পেশাল ট্রাইব্যুন্যাল-২ এর বিচারক মো. জিয়াউর রহমান এই দণ্ডাদেশ প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, জেলার গোমস্তাপুর উপজেলার কলাইদিয়াড় গ্রামের তৈয়ব আলীর ছেলে আব্দুল মোমিন (২৮) ও ভোলাহাট উপজেলার খড়গপুর ঘুনটোলা গ্রামের তোফাজ্জল হকের ছেলে রমজান আলী (৩১)। রায় ঘোষণার সময় মোমিন আদালতে উপস্থিত ছিলেন। আর রমজান আলী অস্ত্র উদ্ধারের ঘটনার সময় থেকেই পলাতক রয়েছেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণীতে জানা যায়, ২০০৯ সালের ১৪ জুন ৫ রাউন্ড গুলি, অস্ত্র তৈরীর সরঞ্জামাদি ও জিহাদী বইসহ শিবগঞ্জ উপজেলার খড়গপুর এলাকার খড়গপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে জেএমবি সদস্য মোমিনকে গ্রেপ্তার করে শিবগঞ্জ থানা পুলিশ। এ ঘটনায় এসআই আমিনুল ইসলাম বাদী হয়ে মোমিনের বিরুদ্ধে ওই দিনই শিবগঞ্জ থানায় মামলা দায়ের করেন। ওই ঘটনায় মোমিনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মিজানুর রহমান।

অপরদিকে মোমিনের দেয়া স্বীকারোক্তি অনুযায়ী  তিনদিন পর অর্থাৎ ওই বছরের ১৭ জুন ভোলাহাট উপজেলার খড়গপুর ঘুনটোলা এলাকার রমজানের বাড়িতে অভিযান চালিয়ে পুলিশ ১টি ওয়ান শুটারগান, ৩ রাউন্ড রাইফেলের তাজা গুলি ও জেহাদি বই উদ্ধার করে। কিন্তু পুলিশের উপস্থিতি টের পেয়ে রমজান পালিয়ে যায়। এ ঘটনায় ওই দিনই এসআই মিজানুর রহমান বাদী হয়ে ভোলাহাট থানায় রমজান ও মোমিনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। ওই ঘটনায় ২০০৯ সালের ১৪ আগষ্ট রমজান ও মোমিনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই ওহিদুজ্জামান।

এদিকে দীর্ঘ শুনানি শেষে সাক্ষ্য প্রমানের ভিত্তিতে বিজ্ঞ আদালত দুই জেএমবি সদস্যকে ২০ বছর করে সশ্রম কারাদণ্ডাদেশ প্রদান করায় করেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!