• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জেএমবির শীর্ষ নেতাদের জামিন নামঞ্জুর


সিরাজগঞ্জ প্রতিনিধি ফেব্রুয়ারি ১২, ২০১৭, ০৫:০৯ পিএম
জেএমবির শীর্ষ নেতাদের জামিন নামঞ্জুর

সিরাজগঞ্জ: জেএমবির শীর্ষ দুই নেতার জামিন নামঞ্জুর করে পাঁচ নেতাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। বিস্ফোরকদ্রব্য ও সন্ত্রাস দমন আইনে দায়ের করা দুটি মামলায় জেএমবির শীর্ষ পাঁচ নেতাকে রোববার (১২ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে হাজির করে পুলিশ।

এ সময় দুটি মামলায় জেএমবির এহসার সদস্য নুরুজ্জামান ও গায়েবে এহসার সদস্য ফারুক জামিনের আবেদন করেন তাদের আইনজীবী। শুনানি শেষে আদালতের বিচারক ড. ইমান আলী শেখ জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ প্রদান করেন।

এরা হলেন- জেএমবির প্রধান সমন্বয়ক আব্দুল নুর, এহসার সদস্য নুরুজ্জামান আরিফ, গায়েবে এহসার সদস্য আবুল কালাম আজাদ, ফারুক আহম্মেদ ও নুর ইসলাম সাগর।

সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর নাজমুল হুদা ইব্রাহিম খলিল ইমন বিষয়টি নিশ্চিত করে বলেন, এই মামলায় পরবর্তী সাক্ষী হাজির হওয়ার জন্য আগামী ৭ মার্চ দিন ধার্য করেছেন আদালত।

প্রসঙ্গত, ২০১৪ সালের ৩১ অক্টোবর শুক্রবার রাতে বঙ্গবন্ধু যমুনা সেতু পশ্চিম পাড়ের সিরাজগঞ্জ সদর উপজেলার সয়দাবাদে শহীদ এম মনসুর আলী স্টেশন থেকে জেএমবির এই ৫ নেতাকে আটক করে র‌্যাব-১২। এ সময় তাদের কাছ থেকে ৪৯টি প্রাইমারী ডেটোনেটর, ৪৫টি বোতাম টাইম সার্কিট, ১০ কেজি পাওয়ার জেল, বিভিন্ন প্রকার ১৫৫টি সার্কিটসহ বিপুল পরিমাণ জিহাদী বই ও বোমা তৈরির সরাঞ্জাম উদ্ধার করা হয়। এ ঘটনায় র‌্যাব-১২ অপরাধ দমন বিশেষ শাখার উপ-সহকারী পরিচালক (ডিএডি) রেজাউল করিম বাদী হয়ে সিরাজগঞ্জ জিআরপি থানায় পৃথক ৪টি মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে ২০১৫ সালের ২৪ এপ্রিল আদালতে চার্জশিট দাখিল করেন র‌্যাব-১২ এর সহকারী পুলিশ সুপার এন্ডু কেনেট রোজারিও।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!