• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

জেতা ম্যাচ কঠিন করে হারল রুমানারা


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ১৪, ২০১৭, ০৮:১০ পিএম
জেতা ম্যাচ কঠিন করে হারল রুমানারা

ঢাকা: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডেতেও হেরে গেছে বাংলাদেশের মেয়েরা। অথচ ম্যাচের বেশির ভাগ সময় ছিল রুমানা আহমেদদের নিয়ন্ত্রণে। তারপরও ম্যাচটি জেতা যায়নি শেষের ব্যাটসম্যানরা হুড়মুড়িয়ে ভেঙে পড়ায়। ১৭ রানে হেরে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে দক্ষিণ আফ্রিকার মেয়েরা ২-০ ব্যবধানে এগিয়ে গেল।

আগে ব্যাট করে দক্ষিণ আফ্রিকা স্কোরবোর্ডে তোলে ২২৩ রান। রান তাড়া করতে গিয়ে এক সময় বাংলাদেশের দরকার ছিল ৬০ বলে ৬৮ রান। হাতে ছিল ৮ উইকেট। তখনও উইকেটে ছিলেন দুর্দান্ত ব্যাট করতে থাকা শারমিন আক্তার ও রুমানা। এ কারণেই জয়ের স্বপ্ন দেখেছিল বাংলাদেশ। শেষ পর্যন্ত জেতা ম্যাচটি কঠিন করে বাংলাদেশের মেয়েরা হেরে গেছে ১৭ রানে।

৪৩ রানে ২ উইকেট হারানো বাংলাদেশকে এগিয়ে নিয়েছে তৃতীয় উইকেটে শারমিন-রুমানার ১২৭ রানের জুটি। মেয়েদের ওয়ানডেতে যে কোন উইকেটে এটাই সর্বোচ্চ জুটি। ক্যারিয়ারে দ্বিতীয় ফিফটি পেয়েছেন শারমিন আক্তার। সালমা খাতুনের সঙ্গে ভুল বোঝাবুঝিতে আউট হওয়ার আগে করেছেন ক্যারিয়ার সর্বোচ্চ ৭৪ রান। ১২৭ বলে ১০ চারের সাহায্যে তিনি এই রান করেন।

ফিফটি পেয়েছেন রুমানাও। তার ব্যাট থেকে এসেছে ৯৫ বলে ৬৮ রান। চার মেরেছেন পাঁচটি। শেষ দিকে ব্যাটসম্যানদের ব্যর্থতায় হারতে হয়েছে বাংলাদেশকে। তড়িঘড়ি করতে গিয়ে ৩২ রানের মধ্যে বাংলাদেশের শেষ ৬ উইকেট পড়েছে। পুরো ৫০ ওভার ব্যাট করে রুমানার দল তাই তুলতে পেরেছে ২০৬ রান।

এরআগে লিজলে লি’র ৭০ ও আন্দ্রে স্টেইনের ৬৬ রানের কল্যাণে দক্ষিণ আফ্রিকার মেয়েরা ৪৯ ওভারে অলআউট হওয়ার আগে স্কোরবোর্ডে তোলে ২২৩ রান। অফ স্পিনার খাদিজাতুল কুবরা ৫৬ রানে পেয়েছেন ৪ উইকেট। একটি করে উইকেট পেয়েছেন নাহিদা, লতা, জাহানারা ও পান্না ঘোষ। সিরিজের তৃতীয় ওয়ানডে হবে সোমবার।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!