• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

জেনে নিন ফেসবুকের শর্টকাট


বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক আগস্ট ৩০, ২০১৭, ০৬:৩৫ পিএম
জেনে নিন ফেসবুকের শর্টকাট

ঢাকা: পৃথিবীর শীর্ষ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। এই প্লাটফর্ম ব্যবহারকারীর সংখ্যা বাড়ছেই। কিন্তু আপনি জানেন কী এই ফেসবুকের কিছু শর্টকাট বাটন আছে। যেগুলো ব্যবহারে দ্রুতগতিতে ফেসবুক পরিচালনা করতে পারবেন। জেনে নিন ফেসবুকের শর্টকাট।

ধরা যাক কেউ যদি কোনও ছবিতে কমেন্ট করতে চান, তাহলে কষ্ট করে কমেন্ট বক্সে ক্লিক না করলেও হবে। কি বোর্ডে c প্রেস করলেই চলে খুলে যাবে কমেন্ট বক্স। আবার শুধু s দিলেই কোনও পোস্ট শেয়ার হয়ে যাবে আপনার ওয়ালে। এমনই একাধিক শর্ট কাট রয়েছে। লাইক করা কিংবা সার্চ করাও হবে শুধু একটা সুইচেই।

j , k — Scroll between News Feed stories; p — Post a new status; l — Like or unlike the selected story; c — Comment on the selected story; s — Share the selected story; o — Open attachment of the selected story; enter — See More of the selected story; / — Search; q — Search chat contacts; ?— Show this help dialog

এতো গেল কোনও একটি লেটার দিয়ে যেগুলি করা যাবে। এছাড়াও যে কোনও সফটওয়্যারে যে ধরনের শর্টকাট ব্যবহার করা হয়, সেরকম কিছু পদ্ধতিও রয়েছে। যাতে এক নিমেষেই আপনি পৌঁছে যাবে ফ্রেন্ডলিস্টে। তার জন্য FRIENDS অপশন খুঁজে ক্লিক করার প্রয়োজন পড়বে না। একনজরে দেখে নিন সেগুলি:

Alt + Shift + 0 — Help; Alt + Shift + 1 — Home; Alt + Shift + 2 — Timeline; Alt + Shift + 3 — Friends; Alt + Shift + 4 — Inbox; Alt + Shift + 5 — Notifications; Alt + Shift + 6 — Settings; Alt + Shift + 7 — Activity Log; Alt + Shift + 8 — About; Alt + Shift + 9 — Terms; Alt + Shift + m — New Message

সোনালীনিউজ/ঢাকা/জেএ 

Wordbridge School
Link copied!