• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

জেলা পরিষদ নির্বাচনে অংশ নেব না : এরশাদ


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ২০, ২০১৬, ০৭:৫০ পিএম
জেলা পরিষদ নির্বাচনে অংশ নেব না : এরশাদ

ঢাকা : আগামী ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত জেলা পরিষদ নির্বাচনে জাতীয় পার্টি অংশ নেবে না বলে জানিয়েছেন দলটির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। রোববার (২০ নভেম্বর) রাজধানীর একটি কনভেনশন সেন্টারে বিকল্পধারার সাবেক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এম শহিদুর রহমানের জাতীয় পার্টিতে যোগদান উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা জানান তিনি।

তিনি বলেন, নির্বাচনের ফলাফল কী হবে তা আমরা জানি। গত ইউনিয়ন নির্বাচনে সারা দেশে ১৪৫ জন মানুষ মারা গেছে। আমরা হত্যা, হানাহানি ও অস্ত্রের রাজনীতিতে বিশ্বাস করি না। জেলা পরিষদ নির্বাচনেও এর পুনরাবৃত্তি হতে পারে। তাই আমরা এ নির্বাচনে অংশ নেব না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ দূত ও সাবেক রাষ্ট্রপতি এরশাদ এসময় নির্বাচন কমিশন গঠনের বিষয়েও কথা বলেন।

বর্তমানে যেসব রাজনৈতিক দল জাতীয় সংসদে প্রতিনিধিত্ব করছে, তাদের সঙ্গে আলোচনা করে একটি গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠনে আইন তৈরি করতে সরকারের প্রতি আহ্বান জানান এরশাদ।

সাবেক রাষ্ট্রপতি এরশাদ বলেন, বিএনপির মত যেসব রাজনৈতিক দল সংসদের বাইরে আছে, তাদের নির্বাচন কমিশন গঠনের আলোচনায় ডাকার প্রয়োজন নেই। এমনকি এ বিষয়ে তাদের কথা বলার কোনো অধিকার নেই বলেও মন্তব্য করেন তিনি।

এরশাদ বলেন, জাতীয় পার্টি আগামী জাতীয় নির্বাচনে অংশ নেয়ার প্রস্তুতি নিচ্ছে। জাতীয় পার্টি তিনশ’ আসনেই প্রার্থী দেয়ার লক্ষ্যে দেশের সব জেলায় সংগঠনকে ঢেলে সাজাতে নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন বলেও জানান তিনি।

অনুষ্ঠানে অন‌্যদের মধ‌্যে  উপস্থিতি ছিলেন, জাতীয় পার্টির কো চেয়ারম্যান জি এম কাদের, প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, জাতীয় পার্টি ঢাকা উত্তরের সভাপতি ও প্রেসিডিয়াম সদস্য এস এম ফয়সল চিশতী।

গত ১৯ নভেম্বর বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া বলেন, নিবন্ধিত এবং বিভিন্ন সময় সংসদে প্রতিনিধিত্বকারী রাজনৈতিকগুলোর সঙ্গে আলোচনা করে নির্বাচন কমিশন গঠন এবং বাছাই কমিটি গঠন করতে হবে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!