• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ভোটগ্রহণ স্থগিত


কুষ্টিয়া প্রতিনিধি ডিসেম্বর ২৪, ২০১৬, ০১:৫৭ পিএম
জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ভোটগ্রহণ স্থগিত

কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত ঘোষণা করেছে নির্বাচন কমিশন। বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) নির্বাচন স্থগিতাদেশের একটি পত্র নির্বাচন কমিশন হতে প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন কুষ্টিয়ার সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা নওয়াবুল ইসলাম। তবে ঠিক কি কারণে নির্বাচন স্থগিত হয়েছে তা ওই পত্রে স্পষ্ট করা হয়নি। অবশ্য সংরক্ষিত ও সাধারণ সদস্যপদে নির্বাচন যথাসময়েই অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন নির্বাচন কর্মকর্তা নওয়াবুল ইসলাম।

এদিকে চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত প্রসঙ্গে জাসদ সমর্থিত প্রার্থী গোলাম মহসিন জানিয়েছেন নির্বাচন স্থগিতের বিষয়টি লোকমুখে শুনেছি। তবে রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কার্যালয় থেকে স্থগিতের কোন পত্র আমি পাইনি। যথারীতি নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছি।

এ ব্যাপারে জেলা আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী হাজী রবিউল ইসলাম জানিয়েছেন চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিতের বিষয়টি আমিও শুনেছি। আগামী ২ জানুয়ারি নির্বাচন হবে কি হবে না এ ব্যাপারে চূড়ান্ত ফয়সালা হবে বলেও জেনেছি।

শুক্রবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যার পর থেকেই বেসরকারী বেশ কয়েকটি টেলিভিশন স্ক্রলে কুষ্টিয়া জেলা পরিষদ চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিতের সংবাদে জনমনে কৌতুহলের সৃষ্টি হয়েছে। কি কারণে স্থগিত করা হয়েছে কারণ জানতে বিভিন্ন মহলের পক্ষ থেকে জানতে চাওয়া হয় বিভিন্ন গণমাধ্যম কর্মীদের কাছে। তবে তাদেরকে সুনির্দিষ্ট কোন কারণ জানাতে পারেনি তারা।

এদিকে, আমেজহীন জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিতের সংবাদে বিস্ময় প্রকাশ করেছে বিভিন্ন মহল।

অবশ্য জেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত করা হলেও সংরক্ষিত ও সাধারণ সদস্য পদে নির্বাচনে কোন বাধা না থাকায় প্রচারণা চালিয়ে যাচ্ছেন প্রার্থীরা। প্রার্থীরা ভোট প্রার্থনায় ভোটারদের দ্বারে দ্বারে চষে বেড়াচ্ছেন। সময় স্বল্পতার কারণে ক্লান্তিহীন প্রচারণা চালিয়ে যাচ্ছেন তারা। এরই মধ্যে পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে ইউনিয়ন পরিষদ ও পৌর এলাকায়।

৬নং ওয়ার্ডের সদস্য প্রার্থী আলহাজ মোহাম্মদ আলী জোয়ার্দ্দার জানিয়েছেন নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছি। যেহেতু নির্বাচনের সময় খুব একটা নেই সেহেতু সময় অপচয় না করে প্রার্থীদের সমর্থন পেতে প্রচারণা চালিয়ে যাচ্ছি। তবে ভোটারদের কাছে যথেষ্ট সাড়া পাওয়া গেছে। দলমত নির্বিশেষে সব ধরনের ভোটারের সমর্থন পাব। সুতরাং জয়ের ব্যাপারে আশা করতেই পারি।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!