• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

জেলের জালে ৩২ কেজির কাতল


ফরিদপুর প্রতিনিধি নভেম্বর ৪, ২০১৬, ১০:২৭ পিএম
জেলের জালে ৩২ কেজির কাতল

ফরিদপুর : ফরিদপুরের চরভদ্রাসনে এক জেলের জালে ধরা পড়েছে ৩২ কেজি ওজনের একটি কাতল মাছ। শুক্রবার (৪ নভেম্বর) দুপুরে উপজেলার পদ্মা নদীতে বড়ফাঁস জালে ধরা পড়ে মাছটি। পরে ওই কাতল মাছটি ফারুক বেপারী নামের এক জেলের কাছ থেকে ২৫ হাজার ৫০০ টাকায় কিনে নেন উপজেলা সদরের মাছ বাজারের আড়তদার মো. রফিক। 

এদিকে বিশাল এই মাছটি দেখতে চরভদ্রাসন বাজারে ভিড় জমায় উৎসুক জনতা। বাজারের মাছ ব্যবসায়ী জালাল মিয়া জানান, ৩২ কেজি ওজনের কাতল মাছটি উপজেলার চর হরিরামপুর ইউনিয়নের পদ্মা নদীর নমুরসাম এলাকা থেকে ধরেন ওই এলাকার জেলে ফারুক বেপারী।

স্থানীয় সৌখিন মাছ শিকারী হাবিবুর রহমান জানান, এর আগে চরভদ্রাসনে এত বড় কাতল মাছ ধরা পড়েনি। তবে ছয় মাস আগে ২০ কেজি ওজনের একটি কাতল মাছ ধরা পড়েছিল।

শুক্রবার (৪ নভেম্বর) সন্ধ্যায় ৩২ কেজি ওজনের কাতল মাছটি ২৮ হাজার টাকায় কিনে নেন উপজেলা আওয়ামী লীগের সহপ্রচার সম্পাদক উপজেলা সদরের আব্দুল সিকদারের ডাঙ্গি গ্রামের বাসিন্দা মোতালেব মোল্লা। 

ক্রেতা মোতালেব মোল্লা বলেন, আমি আমার বাবা মুক্তিযোদ্ধা মাজহারুল হকের (৯২) জন্য মাছটি কিনেছি। বাবাকে এত বড় একটি মাছ খাওয়াতে পারব বলে টাকার কথা ভাবিনি।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!