• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

জোট প্রার্থীকে আসন ছাড়তে হবে আ.লীগের?


নিজস্ব প্রতিবেদক, রাজশাহী সেপ্টেম্বর ১৮, ২০১৮, ০৯:৫৩ এএম
জোট প্রার্থীকে আসন ছাড়তে হবে আ.লীগের?

রাজশাহী: জোটের হিসাব-নিকাশে এবারও আসন ছাড়ার শঙ্কায় রাজশাহী আওয়ামী লীগ। সদরে ওয়ার্কার্স পার্টির ফজলে হোসেন বাদশাকেই দেয়া হতে পারে মনোনয়ন।

অন্যদিকে, নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত চূড়ান্ত না হলেও প্রার্থীর চাপ বিএনপিতে। ধানের শীষের ভোটে লড়তে পারেন প্রবীন নেতা কবির হোসেন, মিজানুর রহমান মিনু, কিংবা রুহুল কবির রিজভী।

বারবার হাত বদল হয়েছে রাজশাহী সদর আসন। ১৯৭৩-এর পর এ আসনটি সবচেয়ে বেশি সময় দখলে ছিল বিএনপির। একবার আওয়ামী লীগ, দু’বার জাতীয় পার্টি ও দু’বার মহাজোটের প্রার্থী হিসেবে নৌকা মার্কায় জয় পান ওয়ার্কার্স পার্টির প্রার্থী।

নব্বইয়ের গণআন্দোলনে স্বৈরশাসনের পতনের পর ৯১ থেকে ২০০১ সাল পর্যন্ত চারটি নির্বাচনে জয় পান বিএনপির প্রার্থীরা। ২০০৮ সালে বিএনপির মিজানুর রহমান মিনুকে হারিয়ে মহাজোটের প্রার্থী হিসেবে নৌকা মার্কায় জয়ী হন ফজলে হোসেন বাদশা। ২০১৪ সালে নির্বাচিত বিনা প্রতিদ্বন্দ্বিতায়। মনোনয়ন পেতে আশাবাদী এবারও।

উন্নয়ন কাজে দুর্নীতি বা স্বেচ্ছাচারিতার বড় কোনো অভিযোগ নেই বর্তমান সংসদ সদস্যের বিরুদ্ধে। ২০০৮ সালে বাদশার কাছে পরাজিত হলেও তার বিরুদ্ধে কোন অভিযোগ না এনে ভোটের প্রস্তুতির কথা জানিয়েছেন মিজানুর রহমান মিনু।

তবে আগামী নির্বাচনে কেমন প্রার্থীকে ভোট দেবেন। এ প্রশ্নে মিশ্র প্রতিক্রিয়া ভোটারদের।

বিএনপির প্রবীন নেতা, সাবেক মন্ত্রী কবির হোসেন ও দলের যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভীও এ আসন থেকে মনোনয়ন চাইতে পারেন বলে আভাস দিচ্ছেন দলীয় নেতাকর্মীরা।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!