• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
যশোর-৫ আসন

জোট শরিকদের আসন ছাড়তে রাজি নয় বিএনপি


যশোর প্রতিনিধি সেপ্টেম্বর ২০, ২০১৮, ০৯:৪৮ এএম
জোট শরিকদের আসন ছাড়তে রাজি নয় বিএনপি

যশোর: আওয়ামী লীগের ৯ মনোনয়ন প্রত্যাশীর মধ্যে মুখোমুখি অবস্থানে দুই ভাই প্রবীন নেতা পিযুষ কান্তি ভট্টাচার্য ও বর্তমান এমপি স্বপন ভট্টাচার্য। আর এই প্রশ্নে তৃণমূলে দেখা দিয়েছে বিভক্তি।

অন্যদিকে এবার জোট শরিকদের আসন ছাড়তে রাজি নয় বিএনপি। তবে ভোটারদের কাছে জাতীয় নির্বাচন শুধু প্রতিশ্রুতির বিষয়। জনপ্রতিনিধি নয়, এলাকার সড়ক ও সেতু নির্মাণ হয়েছে স্থানীয়দের অর্থায়নে।

মনিরামপুরের ঝাপা গ্রাম। বাওরের বিস্তৃর্ণ জলরাশি মুগ্ধ করে পর্যটকদের।

তবে সেই আনন্দের ঢেউ লাগে না স্থানীয়দের মনে। প্রধান জীবিকা কৃষি হলেও, জলাবদ্ধতায় বছরের ছয় মাসই পানির নিচে আবাদি জমি। মাছ ধরাই তখন বেঁচে থাকার একমাত্র অবলম্বন।

বাওর ও কপোতাক্ষ নদ ঘেরা ঝাপা অঞ্চলের মানুষের মূল ভূখন্ডে যাতায়াত সহজ করেছে নিজেদের অর্থায়নে নির্মিত এই ভাসমান সেতু। গত ১০টি নির্বাচনে সরকারের পালাবদল হয়েছে। কিন্তু লাগেনি উন্নয়নের ছোঁয়া। তাই নির্বাচন এলাকার মানুষের কাছে কেবলই প্রতিশ্রুতি।

এখানে ভোট এলেই কদর বাড়ে স্থানীয়দের। তবে সমাধান হয় না সমস্যার। বছরের পর বছর ভাঙাচোরাই থেকে যাচ্ছে সড়ক। মনিরামপুরের অনেক গ্রামে পৌঁছেনি বিদ্যুৎ।

ভোটাররা যখন জনপ্রতিনিধিদের কাজের হিসেব নিকেশ করছেন, তখন মনোনয়ন প্রত্যাশীরা ব্যস্ত গণসংযোগে। আওয়ামী লীগে নয়, বিএনপিতে পাঁচ আর জাতীয় পার্টির প্রার্থী হতে মাঠে আছেন তিন জন।

আওয়ামী লীগের ৯ প্রার্থীর মধ্যে মূল আলোচনায় আছেন ১৯৭৩ সালে নির্বাচিত সংসদ সদস্য পিযুষ কান্তি ভট্টাচার্য ও তার ভাই বর্তমান এমপি স্বপন ভট্টাচার্য।

তবে ২০১৪-র নির্বাচনে দলের সিদ্ধান্ত অমান্য করে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোট দাঁড়ান বর্তমান এমপি। আওয়ামী লীগ নেতাদের অভিযোগ, সে কারণেই ব্যাপক সহিংসতায় বন্ধ হয়ে যায় মনিরাপুরে ৬০টি ভোটকেন্দ্র।

এই আসনে কোন্দল রয়েছে বিএনপি ও জোট শরিকদের মধ্যেও। কেউ কাউকে ছাড় দিতে তারা নারাজ। নির্বাচনের মাঠে আছে জাতীয় পার্টিও। দলীয় মনোনয়ের বিষয়ে সবুজ সংকেত পেয়েছেন জেলা সভাপতি।

মনিরামপুর উপজেলা নিয়ে গঠিত যশোর-৫ আসনে ভোটার ৩ লাখ ১৩ হাজার ৯১৩ জন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!