• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

জোর করে রামপালে বিদ্যুৎকেন্দ্র হচ্ছে: সুলতানা কামাল


নিজস্ব প্রতিবেদক মার্চ ২২, ২০১৭, ০৭:১৯ পিএম
জোর করে রামপালে বিদ্যুৎকেন্দ্র হচ্ছে: সুলতানা কামাল

ঢাকা: সরকার জোর করে সুন্দরবনের পাশে রামপালে কয়লাভিত্তিক তাপ বিদ্যুৎকেন্দ্র স্থাপন করছে বলে মন্তব্য করেছেন সুন্দরবন রক্ষা জাতীয় কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট সুলতানা কামাল। তিনি বলেন, কোনো ধরনের পর্যবেক্ষণ ও নিরীক্ষা ছাড়াই একপ্রকার জোর করে সরকার রামপালে তাপ বিদ্যুৎকেন্দ্র স্থাপন করছে।

বুধবার (২২ মার্চ) দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে সুন্দরবন রক্ষা জাতীয় কমিটি আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

সুলতানা কামাল বলেন, সর্বশেষ একটি যুক্তি থাকে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা কি কোনো দিন দেশের ক্ষতি করতে পারেন? আমরাও বিশ্বাস করতে চাই তিনি দেশের বিরুদ্ধে কোনো কাজই করবেন না। কিন্তু তাকে দিয়ে যারা দেশের জন্য ক্ষতি হয় এমন কাজ করাতে চাইছেন তাদের বিষয়ে তো প্রধানমন্ত্রীকে সচেতন করতে হবে।

রামপাল বিদ্যুৎকেন্দ্র থেকে উৎপন্ন বিদ্যুৎ জনগণ আসলে পাবে কিনা তা নিয়ে সন্দেহ প্রকাশ করে সুলতানা কামাল বলেন, আমরা জানতে পেরেছি রামপালের আশপাশে ৩ শতাধিক শিল্পকারখানা গড়ার অনুমতি দিয়েছে সরকার। এসব কারখানায় এই প্রকল্প থেকে বিদ্যুৎ দেয়া হবে আর বিদ্যুতের দামও অনেক বেশি নির্ধারণ করা হয়েছে। তাই এখন বলা মুশকিল যে সাধারণ জনগণ এই প্রকল্প থেকে বিদ্যুৎ পাবে কিনা।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!