• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

জোড়া গোলে রোনালদোকে ছুঁয়ে ফেললেন লুকাকু


ক্রীড়া ডেস্ক জুন ২৩, ২০১৮, ০৭:১৮ পিএম
জোড়া গোলে রোনালদোকে ছুঁয়ে ফেললেন লুকাকু

ঢাকা: রাশিয়া বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে পানামার বিপক্ষে জোড়া গোল করে নিজের জাত চিনিয়েছেন রোমেলু লুকাকু। তিউনিসিয়ার বিপক্ষেও সেই ঝলক অব্যাহত রেখেছেন এই বেলজিয়ান স্ট্রাইকার। শনিবার (২২ জুন) মস্কোয় অনুষ্ঠিতব্য খেলার প্রথমার্ধেই ৩-১ গোলে এগিয়ে গেছে বেলজিয়াম। তার দুই গোলই এসেছে লুকাকুর পা থেকে।  

এদিন ম্যাচের অস্টম মিনিটে পেনাল্টি থেকে প্রথম গোলটি করেন বেলজিয়ামের স্ট্রাইকার ইডেন ফরোয়ার্ড। ১৬ মিনিটে ব্যবধান দিগুণ করেন রোমেলু লুকাকু। মেজর টুর্নামেন্টে এটি তার ষষ্ঠ গোল এবং এবারের বিশ্বকাপে এটি তৃতীয় গোল। তবে দুই মিনিট পরেই একটি গোল শোধ করে তিউনিসিয়া। দুর্দান্ত এক হেডে গোলটি করেন ব্রন।

প্রথমার্ধের শেষ মুহুর্তে  নিজের দ্বিতীয় গোলটি করেন লুকাকু। এই গোলের মাধ্যমে বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতার তালিকায় যুগ্মভাবে শীর্ষে উঠে আসলেন লুকাকু। আর স্পর্শ করলেন ক্রিস্টিয়ানো রোনালদোকে। এই ম্যাচে লুকাকোর অবশ্য রোনালদোকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ রয়েছে। ম্যাচের দ্বিতীয়ার্ধের খেলা চলছে।

প্রথম ম্যাচে নবাগত পানামাকে ৩-০ গোলে হারিয়ে নিজেদের অনেকটাই শেষ ষোলর পথে এগিয়ে রেখেছে বেলজিয়ামে। ‘জি’ গ্রুপের এ ম্যাচে জয় পেলেই নক আউট পর্ব নিশ্চিত হয়ে যাবে হ্যাজার্ড-লুকাকুদের। অন্যদিকে প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে হেরে কিছুটা পিছিয়ে থেকেই মাঠে নেমেছে তিউনিশিয়া। টুর্নামেন্টে টিকে থাকতে হলে জয় চাই তিউনিসিয়ার।

এর আগে তিনবার মুখোমুখি হয়েছে বেলজিয়াম ও তিউনিসিয়া। ১৯৯২ সালের প্রথমবারের দেখায় ২-১ গোলে জিতেছিল তিউনিসিয়া। আর ২০০২ সালের বিশ্বকাপে দ্বিতীয় দেখায় ১-১ গোলের ড্র নিয়ে ম্যাচ শেষ হয়। সর্বশেষ ২০১৪ সালে ১-০ গোলে জেতে বেলজিয়াম।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!