• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
আ. লীগ নেতার উপর হামলা

জড়িতদের গ্রেপ্তারে ৪৮ ঘণ্টার আলটিমেটাম


খাগড়াছড়ি প্রতিনিধি জানুয়ারি ২০, ২০১৭, ০৩:২৪ পিএম
জড়িতদের গ্রেপ্তারে ৪৮ ঘণ্টার আলটিমেটাম

খাগড়াছড়ি : জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরীর উপর সন্ত্রাসী হামলার ঘটনায় জড়িত সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবিতে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন।

শুক্রবার (২০ জানুয়ারি) সকাল ১১টায় জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরীর নেতৃত্বে কদমতলী এলাকা থেকে বের হওয়া বিক্ষোভ মিছিলটি শহরের আদালত সড়ক, শাপলা চত্বর হয়ে প্রেসক্লাবের সামনে গিয়ে শেষ হয়। প্রেসক্লাবের সামনে আয়োজিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন জেলা পরিষদ সদস্য মংশে প্রু চৌধুরী অপু ও জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।

বিক্ষোভকারীরা এ হামলার জন্য বহিষ্কৃত জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহেদুল আলম ও তার ভাই পৌর মেয়র রফিকুল আলমকে দায়ী করে ৪৮ ঘণ্টার মধ্যে মামলার সকল আসামিকে গ্রেপ্তারের জন্য পুলিশ প্রশাসনকে আলটিমেটাম দেন। অন্যথায় কঠোর কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দেয়া হয়।

এ হামলার ঘটনায় পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাবেদ হোসেন বাদী হয়ে বহিস্কৃত জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহেদুল আলমকে ১ নাম্বার ও তার ভাই পৌর মেয়র রফিকুল আলমকে ২ নাম্বার আসামি করে ৩৮ জনের বিরুদ্ধে খাগড়াছড়ি থানায় মামলা দায়ের করেন।

ঘটনার দিন বাসা থেকে জেলা পরিষদ যাওয়ার পথে বৃহস্পতিবার বেলা ১২টার দিকে নারিকেল বাগান এলাকায় পৌঁছলে ৭/৮ জন সন্ত্রাসী জেলা পরিষদ সদস্য ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরীর গতিরোধ করে তাকে বেদমভাবে মারধর করে। খাগড়াছড়ি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে  মুমূর্ষু অবস্থায় চট্টগ্রাম মেডিকেলে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, বিগত পৌর নির্বাচনে দলীয় প্রার্থী বাছাই নিয়ে জেলা আওয়ামী লীগে দ্বিধাবিভক্তি শুরু হয়। সে থেকে জেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য কুজেন্দ্র  লাল ত্রিপুরা এবং বহিষ্কৃত সাধারণ সম্পাদক জাহেদুল আলম গ্রুপ আলাদা আলাদাভাবে দলীয় কর্মসূচি পালন, এক পক্ষ আরেক পক্ষের উপর হামলা, মামলার ঘটনা ঘটে আসছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!