• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জয় ললিতার বিদায়ে তারকাদের চোখে জল


বিনোদন ডেস্ক ডিসেম্বর ৬, ২০১৬, ০১:৪৩ পিএম
জয় ললিতার বিদায়ে তারকাদের চোখে জল

ঢাকা: গত সেপ্টেম্বর থেকে চেন্নাইয়ের একটি হাসপাতালে ভর্তি ছিলেন তামিলনাড়ুরর মুখ্যমন্ত্রী ও অভিনেত্রী জয় ললিতা। অবেশেষে চলেই গেলেন তিনি। তার মৃত্যুতে দিল্লীর রাজনৈতিকরা যেমন চোখ মুচছেন, তেমনি তার এই প্রয়াণ মেনে নিতে পারছেন না বলিউডসহ ভারতীয় তারকারা। সবার চোখ এখন কান্নাভেজা!

শ্বাসকষ্ট এবং ইনফ্লুয়েঞ্জা নিয়ে গত সেপ্টেম্বর মাস থেকে চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালে ভর্তি ছিলেন নেত্রী ও অভিনেত্রী জয় ললিতা৷ চিকিৎসায় ভালো হওয়ার আভাসও পাওয়া যাচ্ছিল। দ্রুত সুস্থ্য হয়ে উঠতে গোটা রাজ্যের মানুষ প্রার্থনা করছিলেন।  কিন্তু শেষ পর্যন্ত আর সেড়ে উঠলেন না জয় ললিতা। হাসপাতালের বেডেই মারা গেলেন তিনি। আর তার মৃত্যুতে কাঁদছে রাজ্যসহ পুরো ভারতের মানুষ।

তার মৃত্যুর খবরে সঙ্গে সঙ্গে গোটা রাজ্য থম থমে। দোকানপাটও সব বন্ধ। তার প্রতি রাজ্যের মানুষের এমন ভালোবাসাকে গণমাধ্যম নজিরবিহীন বলছে। তার মৃত্যুতে শুধু সাধারণ মানুষ নয়, মারাত্মকভাবে আহত হয়েছেন রাজনীতিবীদসহ অভিনয় জগতের মানুষরাও।

বিশেষ করে অমিতাভ বচ্চন, রজনীকান্ত, বলিউড বাদশা শাহরুখ খানসহ অসংখ্য অভিনেতা-অভিনেত্রী জয় ললিতার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। দক্ষিণী সুপারস্টার রজনীকান্ত টুইটে শোক প্রকাশ করে বলেন, শুধু তামিলনাড়ু নয়, পুরো ভারতই আজ এক সাহসী নারীকে হারালো। ঈশ্বরের কাছে তার জন্য শান্তি কামনা করি। 

অন্যদিকে বলিউডের শাহেনশাহ অমিতাভ বচ্চনও জয় ললিতার মৃত্যুতে শোক প্রকাশ করে বলেন, জয় ললিতা ছিলেন একজন দৃঢ়চেতা নারী। তার মৃত্যুতে শোক। 

সুপারস্টার অভিনেতা শাহরুখ খান টুইট ও ফেসবুকে জয় ললিতার মৃত্যুতে শোক প্রকাশ করে লিখেন, শুনে মারাত্মক আহত হয়েছি যে জয় ললিতা মারা গেছেন। তার আত্মার শান্তি কামনা করি। 

১৯৮২ সালে প্রথমবার এআইএডিএমকের সদস্যপদে যোগ দিয়েছিলেন তিনি৷ আর এরপর ধীরে ধীরে বহু বাধা অতিক্রম করে শেষটায় এআইএডিএমকে’র সভাপতি পদে আসীন হন নেত্রী৷ ১৯৯১ সালে প্রথমবার তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী নির্বাচিত হন তিনি৷ এরপর বহুবার মুখ্যমন্ত্রী হিসাবে তামিলনাড়ুর মানুষের মনে জায়গা করে নিয়েছেন তিনি৷ কিন্তু তাঁর এই রাজনৈতিক কর্মযজ্ঞেরই অবসান ঘটল মহা প্রয়াণে৷
 
সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!