• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জয় হত্যা ষড়যন্ত্র মামলায় শফিক রেহমানের জামিন


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ১৪, ২০১৬, ০১:৩৩ পিএম
জয় হত্যা ষড়যন্ত্র মামলায় শফিক রেহমানের জামিন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে হত্যা ষড়যন্ত্রের মামলায় সাংবাদিক শফিক রেহমানকে পুলিশ রিপোর্ট আসা পর্যন্ত জামিন দিয়েছে আদালত।

শফিক রেহমানের পক্ষে আদালতে শুনানি করেন সানাউল্লাহ মিয়া ও মাসুদ আহমেদ তালুকদার।

বুধবার (১৪ ডিসেম্বর) ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরীর আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন শফিক রেহমান। পরে আদালত তার জামিন মঞ্জুর করেন।

গত বৃহস্পতিবার সুপ্রিমকোর্টের আপিল বিভাগ নির্দেশ দেন, জামিন চাইতে বিচারিক আদালতেই যেতে হবে শফিক রেহমানকে। একই সঙ্গে শফিক রেহমান আবেদন করার পর তার জামিন মঞ্জুর করার বিষয়টি বিবেচনার জন্য বিচারিক আদালতকে নির্দেশ দিয়েছিল আপিল বিভাগ।

২০১১ সালের সেপ্টেম্বর মাসের আগে যেকোনো সময় থেকে এ পর্যন্ত বিএনপির সাংস্কৃতিক সংগঠন জাসাস-এর সহ-সভাপতি মোহাম্মদ উল্লাহ মামুনসহ বিএনপি ও বিএনপি নেতৃত্বাধীন জোটভুক্ত অন্যান্য দলের উচ্চপর্যায়ের নেতারা রাজধানীর পল্টনের জাসাস কার্যালয়ে, যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরে, যুক্তরাজ্য ও বাংলাদেশের বিভিন্ন এলাকায় আসামিরা একত্রিত হয়ে যোগসাজশে সজীব ওয়াজেদ জয়কে যুক্তরাষ্ট্রে অপহরণ করে হত্যার ষড়যন্ত্র করেন। এমন অভিযোগ এনে ডিবি পুলিশের পরিদর্শক ফজলুর রহমান ২০১৫ সালের ৩ আগস্ট বাদী হয়ে পল্টন মডেল থানায় একটি মামলা করেন। সেই মামলায় চলতি বছরের ১৬ এপ্রিল শফিক রেহমানকে গ্রেপ্তার করে পুলিশ। প্রায় পাঁচ মাস কারাভোগের পর সম্প্রতি তিনি জামিনে মুক্তি পেয়েছেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!