• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

জয়পুরে আজ আন্দ্রে রাসেলকে জবাব দিতে তৈরি স্যামসন


ক্রীড়া ডেস্ক এপ্রিল ১৮, ২০১৮, ০৫:৪১ পিএম
জয়পুরে আজ আন্দ্রে রাসেলকে জবাব দিতে তৈরি স্যামসন

ফাইল ছবি

ঢাকা: মাঝে একটি ম্যাচ হেরে আবার দারুন ছন্দে ফিরেছে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। উল্টোদিকে, রাজস্থান রয়্যালসও বেশ ছন্দে আছে। এই দু’দলই বুধবার জয়পুরে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়।

নিষেধাজ্ঞা কাটিয়ে আবার আইপিএলের মঞ্চে। প্রত্যাবর্তন খুব একটা সুখের হয়নি রাজস্থানের । প্রথম ম্যাচেই সানরাইজার্স হায়দরাবাদের কাছে পরাজয়। ঘুরে দাঁড়াতে অবশ্য বেশি সময় লাগেনি আজিঙ্কা রাহানেদের। পর পর দুই ম্যাচ জিতে এই মুহূর্তে দারুণ ছন্দে। তা–ও আবার আগের ম্যাচে হারিয়েছে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর মতো তারকাখচিত দলকে। রাহানেদের আত্মবিশ্বাস যে গগনচুম্বী, তা বলার অপেক্ষা রাখে না।

কেকেআরও কোনও অংশে পিছিয়ে নেই। রাজস্থানের মতো তারাও হারিয়েছে তারকাখচিত বেঙ্গালুরুকে। চেন্নাই সুপার কিংস ও সানরাইজার্স হায়দরাবাদের কাছে হারলেও দিল্লি ডেয়ারডেভিলসের বিরুদ্ধে জিতে ছন্দে ফিরেছে। বুধবার জয়পুরে ছন্দে ফেরা দুই দলের লড়াই।

রাজস্থান টানা তৃতীয় জয়ের দিকে তাকিয়ে, তেমনি আত্মবিশ্বাসে ভরপুর নাইটরা। তারকাখচিত দলজ না হয়েও তারা দারুণ কার্যকরী ক্রিকেট খেলছে। দলের দুটি জয়েই বোলাররা যেমন অবদান রেখেছেন, ব্যাটসম্যানদের ভূমিকাও কম নয়।

গৌতম গম্ভীর পুরনো দলের বিরুদ্ধে জ্বলে উঠতে না পারলেও সনজু স্যামসন অবশ্য জ্বলে ওঠার ইঙ্গিতটা দিয়েই রেখেছেন। বেঙ্গালুরুর বিরুদ্ধে তাঁর ৪৫ বলে ৯২ রানের ইনিংস দলকে জয় এনে দিয়েছিল। তিনি ছাড়াও নাইটদের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়াতে পারেন আজিঙ্কা রাহানে, হেনরিক ক্লাসেন, বেন স্টোকস, জস বাটলাররা।

রাহানেদের আটকাতে দীনেশ কার্তিকের ভরসা সেই রিস্ট স্পিনাররাই। কুলদীপ যাদবের সঙ্গে রয়েছেন পীযূষ চাওলা। সর্বোপরি রয়েছেন সুনীল নারাইন। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধেও এই ত্রয়ীর ওপর ভরসা করছেন দীনেশ কার্তিক।

দলের মিডল অর্ডার নিয়ে সামান্য দুশ্চিন্তা থাকলেও দিল্লি ম্যাচে তা অনেকটাই কেটে গেছে। নীতিশ রানা রানে ফিরেছেন। আন্দ্রে রাসেল ঝড় তুলেছিলেন। নিশ্চয় তিনি সেই পারফরম্যান্স টেনে আনার চেষ্টা করবেন জয়পুরে। রবিন উথাপ্পা কিংবা দীনেশ কার্তিকরা বড় রান না পেলেও কিছু না কিছু অবদান রেখেছেন।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!