• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

জয়রথ থেমেছে আর্সেনালের, লিভারপুলের জয়


ক্রীড়া ডেস্ক অক্টোবর ২৩, ২০১৬, ১১:২৮ এএম
জয়রথ থেমেছে আর্সেনালের, লিভারপুলের জয়

ইংলিশ প্রিমিয়ার লিগে টানা ছয় ম্যাচ জয়ের পর এবার হোঁচট খেল শিরোপা প্রত্যাশী আর্সেনাল। দুর্বল মিডলসবরোর বিপক্ষে ঘরের মাঠে গোল শূন্য ড্র করেছে আর্সেন ওয়েঙ্গারের দল। দিনের অন্য ম্যাচে ওয়েস্ট ব্রমকে ২-১ গোলে হারিয়েছে আরেক ইংলিশ জায়ান্ট লিভারপুল।

অদম্য ছুটে চলা আর্সেনালের জয়রথে ছেদ পড়েছে। শিরোপাপ্রত্যাশী দলটিকে তাদেরই মাঠে রুখে দিয়েছে পয়েন্ট তালিকার নীচের দিকে থাকা মিডলসবরো। চলতি ইংলিশ প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচে লিভারপুলের বিপক্ষে ঘরের মাঠে ৪-৩ গোলের হার দিয়ে শুরু করা আর্সেনাল দ্বিতীয় ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন লেস্টার সিটির সঙ্গে গোলশূন্য ড্র করে। এরপর থেকে টানা ছয়টি ম্যাচ জিতে দুর্দান্ত গতিতে এগিয়ে চলছিল দলটি। শেষ পর্যন্ত দুর্বল মিডলসবরোর বিপক্ষে হোঁচট খেল এমিরেটস স্টেডিয়ামের দলটি।

এমিরেটস স্টেডিয়ামে শনিবার আতিথ্য নেয় মিডলসবরো। ম্যাচের শুরু থেকেই আর্সেনালের বিপক্ষে সমান তালে লড়াই করে দলটি। প্রথমার্ধের ২১তম মিনিটে স্বাগতিকদের ডি বক্সে বল নিয়ে ঢুকে পড়েছিলেন মিডলসবরোর আদামা ত্রাওরে। কিন্তু তার নেওয়া জোরালো শট ঠেকিয়ে দেন আর্সেনাল গোলরক্ষক। এর পরের মিনিটেও গোল করার ভালো সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি দলটি। এদিকে প্রথমার্ধে আর্সেনালও বেশ কয়েকটি গোলের সুযোগ তৈরি করে, কিন্তু প্রতিপক্ষের জালে বল জড়াতে ব্যর্থ হয় দলটির ফরোয়ার্ডরা।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে আর্সেনাল। ম্যাচের ৫৫তম মিনিটে গোলের সুযোগও পেয়েছিল দলটি। কিন্তু আলেক্স সানচেজের বুলেট গতির শট ঠেকিয়ে দেন মিডলসবরোর গোলরক্ষক। যে কারণে এগিয়ে যাওয়া হয়নি আর্সেন ওয়েঙ্গারের দলের। এরপর ম্যাচের বাকি সময়টা একরকম হতাশায় কাটে আর্সেনালের।

ম্যাচের শেষ দিকে প্রতিপক্ষের জালে বল জড়িয়ে স্বাগতিক দর্শকের আনন্দে মাতানোর উপলক্ষ এনে দিয়েছিলেন মেসুত ওজিল। কিন্তু অফসাইডের কারণে গোলটি বাতিল করে দেন রেফরি। ফলে গোল শূন্য ড্র নিয়েই মাঠে ছাড়তে হয় আর্সেনালের।

দিনের অন্য ম্যাচে সাদিও মানে ও কৌতিনহোর গোলে ওয়েস্ট ব্রমকে ২-০ গোলে হারিয়েছে লিভারপুল। নিজেদের ঘরের মাঠ আনফিন্ডে ম্যাচের শুরু থেকে দুর্দান্ত খেলতে থাকে লিভারপুল। এর সুফলও পায় দলটি ম্যাচের ২০তম মিনিটে। বাম প্রান্ত দিয়ে ফিরমিনোর লম্বা করে বাড়ানো বলে প্রতিপক্ষের ডি বক্স থেকে ডান পায়ের আলতো টোকায় জালে জড়িয়ে দেন সাদিও মানে। তাতেই ১-০ গোলে এগিয়ে যায় লিভারপুল।

এরপর ম্যাচের ৩৫তম মিনিটে লিভারপুলের হয়ে দ্বিতীয় গোলটি করেন কৌতিনহো। সতীর্থের পাস থেকে বল পেয়ে প্রতিপক্ষের ডি বক্সে দুই জনকে কাটিয়ে দারুণ দক্ষতায় গোল করেন ব্রাজিলের এই মিডফিল্ডার। ২-০ গোলে পিছিয়ে পড়ে প্রথমার্ধের বাকি সময়ে ম্যাচে ফিরতে চেষ্টা করেও গোল করতে পারেনি ওয়েস্ট ব্রম।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে আক্রমণ-পাল্টা আক্রমণের মধ্যে দিয়ে লিভারপুল-ওয়েস্ট ব্রম ম্যাচ চলতে থাকে। দুই দলই বেশ কয়েকবার গোলের সুযোগ তৈরি করেও নষ্ট করে। তবে ম্যাচের ৮১তম মিনিটে গ্রেথ ম্যাকলির গোলে ব্যবধান কমায় ওয়েস্ট ব্রম। কর্নার থেকে ভেসে আসা বল জটলার মধ্যে পেয়ে প্রথমে বুক দিয়ে নামিয়ে ডান পায়ের শটে লিভারপুলের জালে বল জড়িয়ে আনন্দে মাতেন নর্দান আয়ারল্যান্ডের এ ডিফেন্ডার।

এরপর ম্যাচের বাকি সময়ে আর কোনো দল গোল না করলে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল। এ জয়ে ৯ ম্যাচে ৬ জয়ে ২০ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানের পিছিয়ে থেকে পয়েন্ট টেবিলের দুইয়ে উঠলো লিভারপুল। এদিকে সমান সংখ্যক ম্যাচে সমান জয়ে সমান পয়েন্টে গোল ব্যবধানে এগিয়ে থেকে টেবিলের শীর্ষে আর্সেনাল।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!