• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

জয়া আহসানের ‘দেশপ্রেম’-এ মুগ্ধ প্রধানমন্ত্রী


বিনোদন প্রতিবেদক জুলাই ২৪, ২০১৭, ০৬:৫৯ পিএম
জয়া আহসানের ‘দেশপ্রেম’-এ মুগ্ধ প্রধানমন্ত্রী

ঢাকা: বাংলাদেশের ছোট ও বড় পর্দার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। শুধু বাংলাদেশেই নয়, পাশের দেশ ভারতেও তার গ্রহণযোগ্যতা প্রায় সমান। দুই দেশের সিনেমাতেই বর্তমানে জয়া আহসান জনপ্রিয় একটি নাম। আর এই অভিনেত্রী ‘বিশেষ ধন্যবাদ’ জানালেন বাংলাদেশ গণপ্রজাতন্ত্রের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার বিকাল সাড়ে চারটা থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে এবারের জাতীয় চলচ্চিত্র বিতরণ অনুষ্ঠান-২০১৫। ২০১৫ সালে মুক্তি পাওয়া সিনেমাগুলোকে নিয়ে এবারের আয়োজন। যেখানে ২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত ‘জিরো ডিগ্রী’ ছবির জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পান জয়া আহসান। আর এই অনুষ্ঠানে স্বয়ং প্রধানমন্ত্রী উপস্থিত থেকে জয়াকে এ পুরস্কার তুলে দেন। এরপর প্রধানমন্ত্রী তার বক্তৃতায় জয়া আহসানকে বিশেষভাবে ধন্যবাদ জানান।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রী তার বক্তৃতায় পুরস্কার পাওয়া শিল্পীদের অভিনন্দন জানানোর সময় অভিনেত্রী জয়া আহসানের নাম নেন। এবং বলেন, বিশেষ করে জয়াকে আমি ধন্যবাদ জানাই। সে একটা পুরস্কার পাচ্ছিলো কলকাতায়, কিন্তু সেখানে না গিয়ে বাংলাদেশে থেকে গেছে। আমি বলবো, বিদেশে একটা পুরস্কার পাওয়া অনেক বড় কথা। কিন্তু দেশের প্রতি তার যে একটা ভালোবাস, যে টান রয়েছে এটাই সে প্রমাণ করলো। সেজন্য তাকে(জয়া আহসান)বিশেষভাবে অভিনন্দন। 

জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সেরা অভিনেত্রী ছাড়াও ‘সেরা অভিনেতা’ হিসেবে যৌথভাবে পুরস্কার নেন শাকিব খান ও মাহফুজ আহমেদ। এছাড়া এবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ‘সেরা চলচ্চিত্র’-এর পুরস্কার অর্জন করে মুক্তিযুদ্ধের গল্পে নির্মিত দুই সিনেমা মোরশেদুল ইসলামের ‘অনিল বাগচীর একদিন’ এবং তরুণ নির্মাতা রিয়াজুল রিজুর ‘বাপজানের বায়োস্কোপ’। এবং বাংলা চলচ্চিত্রে বিশেষ অবদানের জন্য আজীবন সম্মানিত করা হয় কিংবদন্তি অভিনেত্রী শাবানাকে।

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!