• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

জয়া নয়, ‘সেরা অভিনেত্রী’ স্বস্তিকা


বিনোদন প্রতিবেদক ফেব্রুয়ারি ২৬, ২০১৭, ০১:১১ পিএম
জয়া নয়, ‘সেরা অভিনেত্রী’ স্বস্তিকা

ঢাকা: ২৫ ফেব্রুয়ারি হয়ে বাংলা ফিল্মফেয়ার পুরস্কার ২০১৭। কলকাতা সিনেমা ইন্ডাস্ট্রির এটি একটি প্রভাবশালী ফিল্ম ফেয়ার। আর এবারের অনুষ্ঠানে প্রথমবার ‘সেরা অভিনেত্রী’ ক্যাটাগরিতে চূড়ান্ত মনোনয়নে ছিলেন বাংলাদেশের জয়া আহসান। কিন্তু শেষ পর্যন্ত জয়াকে হারিয়ে সেরা অভিনেত্রী নির্বাচিত হয়েছেন কলকাতার জনপ্রিয় অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়।

বাংলা ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ডস অনুষ্ঠানের এবার পুরস্কার প্রাপ্তির দৌড়ে নাম লিখিয়েছিলেন বাংলাদেশের বেশ কয়েকজন অভিনেতা-অভিনেত্রী। কিন্তু শেষ পর্যন্ত সবাই ঝরে গেলেও চূড়ান্ত মনোনয়নে টিকে ছিলেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। কিন্তু সেরা অভিনেত্রীর মুকুট নেয়া হলো না তারও!    

কলকাতার ফিল্মফেয়ার পুরস্কারের মূল মনোনয়ন তালিকায় ছিলেন দুই বাংলার এ জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। অরিন্দম শীলের ‘ঈগলের চোখ’ ছবির জন্য তিনি চুড়ান্ত পর্বে ছিলেন তিনি। কিন্তু তার সঙ্গে সেরা অভিনেত্রীর পুরস্কার ছিনিয়ে নিতে লড়াই করেন গার্গি রায় চৌধুরী, পাওলি দাম, রাইমা সেন, ঋতুপর্ণা সেনগুপ্ত ও স্বস্তিকা মুখার্জি। শেষ পর্যন্ত সবাইকে হারিয়ে সেরা অভিনেত্রীর মুকুট নেন স্বস্তিকা। 

‘সাহেব বিবি গোলাম’ সিনেমার জন্য স্বস্তিকা মুখার্জীকে দেয়া হয় এই পুরস্কার। অন্যদিকে সেরা সিনেমার পুরস্কার ছিনিয়ে নিয়েছে কৌশিক গাঙ্গুলির ছবি ‘সিনেমাওয়ালা’। আর সেরা নির্মাতা হিসেবেও সিনেমাওয়ালা নির্মাণের জন্য পুরস্কার ছিনিয়ে নিয়েছেন কৌশিক। আর সেরা অভিনেতা নির্বাচিত হয়েছেন প্রসেনজিৎ। দুই বাংলার যৌথ প্রযোজনার ছবি ‘শঙ্খছিল’ ছবির জন্য এ পুরস্কার দেয়া হয় তাকে।   

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!