• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

জয়ার ‘খাঁচা’ প্রদর্শিত হচ্ছে কলকাতায়


বিনোদন প্রতিবেদক জুন ২৬, ২০১৮, ০২:১৯ পিএম
জয়ার ‘খাঁচা’ প্রদর্শিত হচ্ছে কলকাতায়

অভিনেত্রী জয়া আহসান

ঢাকা: দুই বাংলায় সমান জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। বর্তমানে অভিনয় নিয়ে কলকাতায় তুমুল ব্যস্ত এ অভিনেত্রী। এই প্রথম বাংলাদেশে নির্মিত জয়া আহসান অভিনীত কোনো সিনেমা এ পর্যন্ত প্রদর্শিত হচ্ছে কলকাতায়। সিনেমার নাম ‘খাঁচা’।

তবে মঙ্গলবার (২৬ জুন) কলকাতার ‘নন্দন’-এ জয়া আহসান অভিনীত বাংলা ও বাংলাদেশি সিনেমা দেখতে পাবে কলকাতাবাসী। এ সিনেমাটি নির্মাণ করেছেন বাংলাদেশি পরিচালক আকরাম খান। গত বছর ২২ সেপ্টেম্বর বাংলাদেশে মুক্তি পেয়েছিল সিনেমাটি। হাসান আজিজুল হকের ছোটগল্প ‘খাঁচা’ অবলম্বনে নির্মিত হয়েছে সিনেমাটি। এই ছবিতে অভিনয় করেছেন জয়া আহসান। 

‘খাঁচা’ গল্পটি মূলত ১৯৪৭ সালের দেশভাগের ঘটনা নিয়ে রচিত। বারবার দেশত্যাগের চেষ্টা করে বাংলাদেশি একটি হিন্দু পরিবার। কিন্তু প্রতিবারই কোনো না কোনো বাধার সম্মুখীন হয়। আর এই টানাপড়েন নিয়েই ‘খাঁচা’র গল্প।

জয়া বলেন, ‘আমার অন্যতম একটি প্রিয় ছবি খাঁচা। এই সিনেমার বিষয় এখনো প্রাসঙ্গিক এবং সমসায়িক। আকরম খান পরিচালিত ও বাংলাদেশের প্রথম আলো পুরস্কারপ্রাপ্ত এই ছবিটি বিশ্বের বিভিন্ন চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত এবং প্রশংসিত হয়েছে। আমার খুব ভালো লাগছে, কারণ এই ছবিটি এবার কলকাতার মানুষও দেখতে পাবেন।’

‘খাঁচা’ সিনেমায় জয়া ছাড়াও অভিনয় করেছেন, চাঁদনী, আজাদ আবুল কালাম, আরমান পারভেজ মুরাদ, কায়েস চৌধুরী, আকরাম খান, সাদিকা রহমান, মামুনুর রশীদ, মাহবুবা রেজানুর প্রমুখ।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!