• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

জয়ী হয়েই যা বললেন টিউলিপ


আন্তর্জাতিক ডেস্ক জুন ৯, ২০১৭, ০৩:১২ পিএম
জয়ী হয়েই যা বললেন টিউলিপ

ঢাকা : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনী ও শেখ রেহানার মেয়ে টিউলিপ সিদ্দিক দ্বিতীয় মেয়াদে ব্রিটিশ পার্লামেন্ট সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন। লেবার পার্টিরে এই প্রার্থী জয়ী হয়েই জানিয়েছেন, ব্রেক্সিট প্রক্রিয়া শুরুর ব্যাপারে সমঝোতার দিকে নজর রাখবেন তিনি।

যুক্তরাজ্যের হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন আসন থেকে ৩৪ হাজার ৪৬৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন টিউলিপ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পেয়েছেন ১৮ হাজার ৯০৪ ভোট। 

জয় পরবর্তী এক প্রতিক্রিয়ায় টিউলিপ বলেন, হ্যাম্পস্টেড ও কিলবার্নের মুখপাত্র হয়ে ওয়েস্টমিনিস্টারে কথা বলবো। 

গতবারও যুক্তরাজ্যের পার্লামেন্ট নির্বাচনে একই আসন থেকে লড়েছিলেন টিউলিপ। সেবার জিতেছিলেন মাত্র এক হাজার ১৩৮ ভোটের ব্যবধানে।

মাত্র দুই বছরের ব্যবধানে এটি যুক্তরাজ্যে তৃতীয় জাতীয় নির্বাচন। ২০১৫ সালে ডেভিড ক্যামেরনের নেতৃত্বে কনজারভেটিভ পার্টি ৩৩০টি আসন পেয়ে এককভাবে ক্ষমতায় ফেরে। ২০১৬ সালের জুনে ইউরোপীয় ইউনিয়নে (ইইউ) যুক্তরাজ্যের থাকা না থাকা নিয়ে গণভোট হয়। এতে প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন ইইউতে থাকার পক্ষে ছিলেন। জনগণ বিচ্ছেদের পক্ষে রায় দিলে ক্যামেরন পরাজয় মেনে পদত্যাগ করেন। এতে থেরেসা মে প্রধানমন্ত্রী হন।

নির্বাচনের কোনো প্রয়োজনিয়তা ছাড়াই থেরেসা মে ব্রেক্সিট বাস্তবায়নে নিজের ক্ষমতা আরও নিরঙ্কুশ করতে হুট করেই এই মধ্যবর্তী নির্বাচন দেন।

সোনালীনিউজ/ এসও

Wordbridge School
Link copied!