• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

জয়ে লিগ শুরু করল চেলসি-টটেনহ্যাম


ক্রীড়া ডেস্ক আগস্ট ১২, ২০১৮, ১০:০৮ এএম
জয়ে লিগ শুরু করল চেলসি-টটেনহ্যাম

ঢাকা: আন্তোনি কন্তেহীন চেলসি শুরু করল জয় দিয়েই। ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) নিজেদের প্রথম ম্যাচে জিতল টটেনহ্যাম, বোর্নমুথ, ক্রিস্টাল প্যালেস এবং ওয়াটফোর্ডও।

চেলসির নতুন ম্যানেজার মাউরিসিয়ো সাররি শনিবার অভিষেক ম্যাচ খেলালেন গোলরক্ষক কেপা আরিজাবালাকে। এবং দলের অন্য নতুন মুখ জার্গিনহো ১-০ করলেন পেনাল্টি থেকে গোল করে। চেলসির হয়ে অপর দু’টি গোল পেদ্রো ও এনগোলো কন্তের।

শনিবারের প্রথম ম্যাচে টটেনহ্যাম ২-১ হারাল নিউক্যাসলকে। মাঠে ছিলেন সদ্য বিশ্বকাপ খেলে আসা হ্যারি কেন ও ডেলে আলিও। টটেনহ্যাম ১-০ এগিয়ে যায় ইয়ান ভার্তোমেনের হেড থেকে করা গোলে। রেফারি এই গোলটি হয়েছে কি না জানতে সাহায্য নিলেন গোললাইন টেকনোলজির। ভিডিওতে দেখা যায়, বল গোললাইনের ৯ মিলিমিটার অতিক্রম করেছে। নিউক্যাসলের জোসেলু অবশ্য ১-১ করে সমতা ফিরিয়েছিলেন। টটেনহ্যাম শেষ পর্যন্ত ২-১ করে পুরো পয়েন্ট তোলে ডেলে আলির হেড থেকে করা গোলে।

চেলসি গত রোববারই কমিউনিটি শিল্ড ফাইনালে ০-২ গোলে হেরেছিল ম্যানচেস্টার সিটির কাছে। কিন্তু ইপিএলের প্রথম ম্যাচে তাদের জিততে কোনো অসুবিধা হয়নি। ম্যাচের পরে নতুন ম্যানেজার সাররি বলেন, ‘আমার এই দলটা ক্রমশ ভাল খেলবে। আজ তিন গোলে জিতেছি ঠিকই কিন্তু পুরোপুরি ছন্দে আসতে আরো কিছু দিন সময় লাগবে।’

চেলসি এদিন খুব ভালো না খেললেও হাডার্সফিল্ডের তুলনায় তাদের বল পজেশন অনেক বেশি ছিল। আর বেশ হাড্ডাহাড্ডি লড়াইয়ের পরে ম্যাচ জিতে খুশি টটেনহ্যাম ম্যানেজার মাউরিসিয়ো পচেত্তিনো বলেন, ‘নিউক্যাসল প্রথম থেকে শেষ পর্যন্ত যেভাবে আমাদের সঙ্গে পাল্লা দিয়েছে তার প্রশংসা করতেই হবে। তবে আমি খুশি আমার ফুটবলারদের দায়বদ্ধতা দেখে। আশা করছি এবারের লিগে ভালোই ফল করবে ক্লাব।’


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!